বিজয় উল্লাসে ঢাবি ক্যাম্পাস এক টুকরো আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

বিজয় উল্লাসে ঢাবি ক্যাম্পাস এক টুকরো আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের চোখ জুড়ানো ফাইনালে টাইব্রেকে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা খরা ঘুচালো আর্জেন্টিনা। মেসির হাত ধরে শিরোপা পেলো আলবেসেস্তারা। এই ম্যাচ ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় যেন রূপ নিয়েছিল এক টুকরো আর্জেন্টিনায়। সমর্থকদের মধ্যে কেবলই মেসি বন্দনা।

 

কোপা আমেরিকার পর মেসি-মার্টিনেজ ম্যাজিকে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয়, টিএসসিতে তাই বাঁধভাঙা উৎসবে মাতেন আর্জেন্টাইন সমর্থকরা। আর তাতে ঢাবির এই প্রাণকেন্দ্র হয়ে ওঠে এক টুকরো আর্জেন্টিনা।

শাসরুদ্ধকর ফাইনালে নির্ধারিত সময়ে ফল না আসায় টাইব্রেকারের ফল নির্ধারণ হওয়ার সঙ্গে সঙ্গেই টিএসসি এলাকায় শুরু হয় আর্জেন্টিনা সমর্থকদের জয় উদযাপন। সমর্থকরা জানান, তারা খুবই আনন্দিত।

এই বিশ্বকাপটা মেসির প্রাপ্য ছিল।  

সরেজমিনে দেখা যায়, মিছিল, নাচ, ভু ভু জেলা বাঁশির শব্দ আর প্রিয় দলের পতাকা নিয়ে মোটরসাইকেলে শোভাযাত্রায় বেরিয়েছেন বিশ্বজয়ী আর্জেন্টিনার উচ্ছ্বসিত সমর্থকেরা। এ সময় তারা ‘মেসি, মেসি’ বলে স্লোগান দেন।

টিএসসিসহ আশপাশের এলাকা ছিল লোকে লোকারণ্য। রাজধানীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একসঙ্গে করেছেন বিজয় উল্লাস।

এদিকে বসুন্ধরা আবাসিক এলাকায়ও আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল ম্যাচ দেখার আয়োজন করা হয়। আর্জেন্টিনার জয়ের পর সমর্থকরা এ সময় উল্লাস প্রকাশ করেন। আর যেকোনো বারের চেয়ে এবারের বিশ্বকাপ বেশি জনপ্রিয় ছিল বলে মনে করেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। রোববার রাতে বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাসভবনে নিউজ টোয়েন্টিফোরকে তিনি এ কথা বলেন।  

news24bd.tv/ইস্রাফিল