মায়েদের নিয়ে রাজপ্রাসাদে মরক্কোর ফুটবলাররা

সংগৃহীত ছবি

মায়েদের নিয়ে রাজপ্রাসাদে মরক্কোর ফুটবলাররা

অনলাইন ডেস্ক

কাতারে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফেরা মেসি-ডি মারিয়াদের নিয়ে তাই আনন্দের জোয়ারে মেতেছে আর্জেন্টাইনরা। রাস্তায় রাস্তায় চলছে উৎসব। বিশ্বকাপ না জিতলেও, একইভাবে দর্শক-সমর্থকদের ভালোবাসা পাচ্ছেন মরক্কোর ফুটবলাররা।

কাতার বিশ্বকাপে অকল্পনীয় পারফরম্যান্সের পর গতকাল দেশে ফিরে রাজকীয় সংবর্ধনাই পায় জিয়েশ-হাকিমিরা।

মঙ্গলবার দেশের মাটিতে পা রাখে মরক্কোর ফুটবলাররা। এরপর ছাদখোলা বাসে রাজধানী রাবাতে শোভাযাত্রা করে দলটি। ব্যানার-ফেস্টুন, আতশবাজি নিয়ে আগে থেকেই শহরের রাস্তা দখলে নিয়েছিলেন উপস্থিত সমর্থকরা।

তারা উষ্ণ সংবর্ধনায় সিক্ত করেন প্রিয় ফুটবলারদের। উৎসবের রং ছড়িয়ে পড়ে পুরো শহর জুড়ে। লাল বাস আর লাল জনসমুদ্রে সৃষ্টি হয় মনে রাখার মতো এক পরিবেশ।

ছাদখোলা বাসে উদযাপন শেষে মরক্কান রাজা ষষ্ঠ মোহাম্মদ রাবাতে তার রাজপ্রাসাদে সংবর্ধনা দেন ফুটবলারদের। এ সময় ফুটবলারদের সঙ্গে উপস্থিত ছিলেন তাদের মায়েরাও। কাতারে একেকটা অবিশ্বাস্য ঘটনা জন্ম দেওয়ার পর ফুটবলারদের আনন্দ-উদযাপন করেছিলেন তাদের মায়েদের সঙ্গে। যা নজর কাড়ে সবার। যে কারণে ফুটবলারদের সঙ্গে তাদের মায়েরাও গতকাল উপস্থিত ছিলেন রাজপ্রাসাদে।  

বিশ্ব চ্যাম্পিয়ন হতে না পারলেও, মরক্কো কাতারে যা করে দেখিয়েছে তা অকল্পনীয়ই বটে। ক্রোয়েশিয়া, বেলজিয়ামের গ্রুপে পড়েও শীর্ষে থেকে নকআউট পর্বে ওঠে আফ্রিকার দলটি। এরপর শেষ ষোলতে স্পেন, কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে বিদায় করে দিয়ে প্রথম আফ্রিকান দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলে মরক্কো। নতুন নতুন সব রূপকথা লেখা মরক্কোর দৌড় থামে সেমিফাইনালে, ফ্রান্সের কাছে হেরে। এরপর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও ক্রোয়েশিয়ার কাছে হারে আটলাস সিংহরা।

তাতে কী, কাতারে যে অভূতপূর্ব পারফরম্যান্স করেছেন হাকিমিরা তাতেই সন্তুষ্ট মরক্কানরা। তাই তো দেশে ফেরার পর এমন রাজসিক সংবর্ধনা দেওয়া হলো ফুটবলারদের।

news24bd.tv/সাব্বির