আইপিএল নিলামে স্যাম কারেনের রেকর্ড

সংগৃহীত ছবি

আইপিএল নিলামে স্যাম কারেনের রেকর্ড

অনলাইন ডেস্ক

সময়টা দারুণ পার করছিলেন ইংলিশদের তরুণ ক্রিকেটার স্যাম কারেন। সবশেষ টি-২০ বিশ্বকাপে সেরা খেলোয়াড় হওয়ার পাশাপাশি ফাইনালে হয়েছিলেন ম্যাচসেরা। আর তার উপহার মিলল আইপিএল থেকে। তাকে দলে টানতে রীতিমতো লড়াইয়ে নেমেছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

শেষ পর্যন্ত সেই লড়াই গিয়ে ঠেকেছে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে। যা আইপিএলে রেকর্ড। এই দামে তাকে দলে টেনেছে পাঞ্জাব কিংস।

কারেনের আগে এই রেকর্ডটি এত দিন দখলে রেখেছিল দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস।

গত বছর ১৬ কোটি ২৫ লাখ রুপিতে তাকে কিনেছিল রাজস্থান রয়্যালস।

এদিন মুম্বাই ইন্ডিয়ানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মাঝে ২৪ বছর বয়সী কারেনকে কেনার লড়াই হয় শুরুতে। দাম হু হু করে ৬ কোটি রুপিতে উঠে যায়। রাজস্থান রয়্যালস ১১ কোটি ৫০ লাখ রুপি দাম বলার পর নিজেদের সাবেক ক্রিকেটারকে দলে ধরে রাখতে লড়াইয়ে যোগ দেয় চেন্নাই সুপার কিংস।

শেষ লড়াইটা হয়েছে চেন্নাই, মুম্বাই ও পাঞ্জাবের মধ্যে। মুম্বাই কারেনের দাম ১৮ কোটি রুপি বলার পর পাঞ্জাব আরও ৫০ লাখ বাড়ায়। এরপর মুম্বাই আর এগোয়নি। পাঞ্জাবই কিনে নেয় কারেনকে। নিলামের বাইরে সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড বিরাট কোহলি ও লোকেশ রাহুলের। যৌথভাবে দুজনেই পেয়েছেন ১৭ কোটি রুপি।

আজ নিলামে কারেনকে পাঞ্জাব কেনার আগে আরেক ইংলিশ ক্রিকেটার হ্যারি ব্রুককে ১৩ কোটি ২৫ লাখ রুপিতে কিনে সানরাইজার্স হায়দরাবাদ। ২৩ বছর বয়সী ব্যাটসম্যান ব্রুক সম্প্রতি পাকিস্তান সফরে টেস্টে ৩ সেঞ্চুরি তুলে সিরিজসেরা হন। ঘরোয়া টি-২০তে তার স্ট্রাইকরেট ১৪৮.৩৮ ও গড় ৩৩.৭।

উল্লেখ্য, আগামী বছর মার্চের শেষ সপ্তাহে শুরু হওয়ার কথা আইপিএলের নতুন মৌসুম।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক