পানি পান নিয়ে বিবাদের পর হত্যা, একজনের যাবজ্জীবন

পানি পান নিয়ে বিবাদের পর হত্যা, একজনের যাবজ্জীবন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে মুক্তাগাছায় চাঞ্চল্যকর রফিজ উদ্দিন হত্যাকাণ্ডের ঘটনায় শামসুদ্দিন (৫৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সুদিপ্তা সরকার আসামির উপস্থিতিতে এই রায় দেন। ২০১৫ সালের ১০মে উপজেলার তারাঢি ইউনিয়নে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি সঞ্জিব সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বরাত দিয়ে তিনি আরও জানান, ঘটনার দিন রফিজ উদ্দিন প্রতিবেশী শামসুদ্দিনের বাড়ির সামনে বসে কাজ করছিলেন। এসময় রফিজ উদ্দিনের স্ত্রী তাকে খুরমা খেতে দেন। পরে রফিজ উদ্দিনের পানির পিপাসা লাগলে শামসুদ্দিনের রান্না ঘরে গিয়ে পানি পান করেন।

আর এই পানি পান করা নিয়েই তাদের দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে শামসুদ্দিন শাবল দিয়ে রফিজ উদ্দিনের মাথায় বেশ কয়েকটি আঘাত করে। এতে রফিজ উদ্দিন ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

তিনি আরও বলেন, এই ঘটনার পর শামসুদ্দিনকে আসামি করে মুক্তাগাছা থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এরপর থেকে শামসুদ্দিন কারাগারেই ছিলেন।

news24bd.tv/তৌহিদ