হজে ফিলিস্তিনের ১ হাজার পরিবার পাবে সৌদির আতিথেয়তা

হজে ফিলিস্তিনের ১ হাজার পরিবার পাবে সৌদির আতিথেয়তা

অনলাইন ডেস্ক

আসন্ন হজে ইসরাইলি হামলায় নিহত ১ হাজার ফিলিস্তিনিকে বিশেষ আতিথেয়তা দিচ্ছে সৌদি আরব। দেশটির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ রাজকীয় এক ফরমানে এ ঘোষণা দেন বলে শনিবার আল-আরাবিয়া ও আলজাজিরা প্রতিবেদন প্রকাশ করে।

সূত্র জানায়, ইসরাইলি হামলায় শাহাদাতবরণকারী, দখলদারদের কারাগারে বন্দী ও অবৈধ দেশটির সৈন্যদের হামলায় আহত হয়েছেন- এমন ব্যক্তিদের পরিবারের একজন করে সদস্য রাজকীয় এই আতিথেয়তা পাবেন।

সৌদি আরবের মিনিস্ট্রি অব ইসলামিক অ্যাফেয়ার্স, দাওয়াহ অ্যান্ড গাইডেন্সকে এই প্রকল্পের তত্ত্ববধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আলে আল-শায়খ বলেন, বাদশাহর এই আদেশ একথা নিশ্চিত করে যে- সৌদি আরব ফিলিস্তিনি জনগণ, শহীদ, বন্দী এবং আহতদের পরিবারের প্রতি যত্ন ও অব্যাহত সমর্থনের প্রতি বিশেষ মনোযোগ দেয়।

তিনি জানান, সৌদি রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকে এরকম আতিথেয়তা অব্যাহত রয়েছে।

আব্দুল লতিফ আরো বলেন, বাদশাহর রাজকীয় ফরমানের অধীনে হজ করতে আসা ফিলিস্তিনি অতিথিদের আবাস, খাওয়া-দাওয়া ও ইবাদত পালনে সর্বোচ্চ সুবিধা প্রদান করা হবে। একইসাথে দেশ থেকে রওনা হওয়ার পর থেকে ফিরে যাওয়ার আগ পর্যন্ত ১ হাজার ফিলিস্তিনিকে সবরকমের উন্নত সেবা দেওয়ার কথা রয়েছে।

বিশেষ এ অতিথিরা হারামাইন শরিফসহ সৌদির ঐতিহাসিক স্থান ও স্থাপনাগুলো জেয়ারত এবং পবিত্র দুই মসজিদের ইমামদের সাথে সাক্ষাতের সুযোগ পাবেন বলেও জানালেন ইসলাম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আলে আল-শায়খ।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক