৩ আগস্ট থেকে প্রাথমিকের প্রধান শিক্ষকদের বদলি আবেদন শুরু

সংগৃহীত ছবি

৩ আগস্ট থেকে প্রাথমিকের প্রধান শিক্ষকদের বদলি আবেদন শুরু

অনলাইন ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিজ উপজেলায় বদলির আবেদন শুরু হচ্ছে আগামী ৩ আগস্ট থেকে। অনলাইনে এ আবেদন প্রক্রিয়া চলবে ৫ আগস্ট পর্যন্ত। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ সোমবার (৩১ জুলাই) অধিদপ্তরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, আগামী ৬ থেকে ৮ আগস্ট পর্যন্ত উপজেলা/থানা শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ৯ থেকে ১১ আগস্ট পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন।

এতে আরও বলা হয়, প্রধান শিক্ষকরা সর্বোচ্চ তিনটি বিদ্যালয় ক্রমানুসারে পছন্দের তালিকায় দিতে পারবেন। কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধু একটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন।

আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

আবেদন যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২০২২ সালের ২২ ডিসেম্বর জারিকৃত সর্বশেষ ‘সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২’ অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই করে অগ্রায়ণ করবেন।

আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোনো রকম হস্তক্ষেপের সুযোগ নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

news24bd.tv/SHS