জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জিম্বাবুয়ে সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ রোববার মাঠে নামবে টাইগাররা। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বেলা আড়াইটায়।

সর্বশেষ এই দুই দলের সাক্ষাৎ হয়েছিল গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে। এই মিরপুরের মাঠে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টে  জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জয় পায় বাংলাদেশ।

এখন পর্যন্ত এই দুই দল পরস্পরের বিপক্ষে যে কয়টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে, তাতে চলমান সিরিজে বাংলাদেশকে এগিয়ে রাখাই যায়। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি অবশ্য একই সঙ্গে সতর্ক থাকতে চান।

৭০তম ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ যে ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে, তার মধ্যে ৪১টি ম্যাচ জিতেছে।

বাকি ম্যাচগুলো জিতেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ দশ ম্যাচের দশটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে বাংলাদেশ হোয়াইটওয়াশ করে। আর গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই বাংলাদেশ জয় পায়।


বাংলাদেশের সম্ভব্য একাদশ:

লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, ফজলে রাব্বি/আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সম্ভব্য একাদশ :

হ্যামিলটন মাসাকাজা, সলোমন মায়ার, ক্রেগ এরভিন, ব্রেন্ডন টেইলর(উইকেট রক্ষক),শন উইলিয়ামস, সিকান্দার রাজা, এলটন চিগুম্বুরা, ওয়েলিংটন মাসাকাজা(অধিনায়ক), ব্র্যান্ডন মাভুতা, কাইল জার্ভিস, তেন্ডাই চেতারা।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর