আবারও ভারত বধ করে যা বললেন হেড   

সংগৃহীত ছবি

ফাইনাল সেরা সেঞ্চুরিয়ান হেড

আবারও ভারত বধ করে যা বললেন হেড   

অনলাইন ডেস্ক

আরও একবার যমদূত হয়ে ভারতের শিরোপা স্বপ্ন ভাঙলো ট্রাভিস হেড। তার দুর্দান্ত ব্যাটিংয়েই এ বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারে ভারত। এদিকে, আজ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও তার ভেলকিবাজিতে ঘরের মাঠে শিরোপা খুইয়েছে দলটি। ১৩৭ রানের অনবদ্য ইনিংসে সেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো আজও ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন হেড।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে বেশ চাপের মুখেই সেঞ্চুরি তুলে নেন হেড। লক্ষ্য তাড়ায় নেমে অস্ট্রেলিয়া মাত্র ৪৭ রানেই হারায় ৩ উইকেট। এরপর মার্নাস লাবুশেনকে নিয়ে ভারতের হাতে থাকা ম্যাচ কেড়ে নেন তিনি। ৯৫ বলে তুলে নেন সেঞ্চুরি।

বিশ্বকাপে ফাইনালে সপ্তম ব্যাটার হিসেবে সেঞ্চুরি তুলে হেড থামার আগে নামের পাশে যোগ করেন ১৩৭ রান। ১২০ বলে ১৩৭ রানের এই ইনিংসেই হেড পেয়ে যান ম্যাচ সেরার পুরস্কার।

সেই পুরস্কার নিতে এসে হেড জানান, কস্মিনকালে তিনি ভাবেননি এভাবে দলকে ফাইনাল জেতাবেন তিনি। বিশেষ করে ইনজুরি কাটিয়ে বিশ্বকাপের মাঝপথ থেকে অস্ট্রেলিয়া একাদশে নিয়মিত হয়ে। হেড বলেন, 'আমি কখনই এটা ভাবিনি, লাখো বছরেও না। সত্যিই অসাধারণ একটি দিন কাটল। বাসায় শয্যায় বসে থাকার চেয়ে এটা দারুণ কিছু। '  

তিনি আরও বলেন, 'দলকে সাহায্য করতে পেরে ভালো লাগছে। প্রথম ২০ বল আমাকে দারুণ আত্মবিশ্বাস দিয়েছে। এরপর আমি ইনিংসটাকে বড় করতে পেরেছি। '

news24bd.tv/SHS