বাফটা আসরে এগিয়ে ওপেনহাইমার, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ১৮ ফেব্রুয়ারি

ওপেনহাইমার মুভির পোস্টার ও ইমেজ-- ফাইল ফটো।

বাফটা আসরে এগিয়ে ওপেনহাইমার, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ১৮ ফেব্রুয়ারি

অনলাইন ডেস্ক

ব্রিটিশ একাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টসের (বাফটা) অ্যাওয়ার্ডসের ৭৭তম আসরের মনোনয়ন ঘোষণা করা হয়েছে। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত বিভিন্ন দেশের সিনেমায় সেরা কাজগুলোকে স্বীকৃতি দেওয়া হয় এ অনুষ্ঠানে। পুরস্কার বিতরণের অনুষ্ঠান হবে আগামী মাসের  ১৮ ফেব্রুয়ারি লন্ডনের সাউথব্যাংক সেন্টারের রয়েল ফেস্টিভ্যাল মিলনায়তনে।

প্রথমবারের মতো বাফটা ফিল্ম অ্যাওয়ার্ডস সঞ্চালনা করবেন স্কটিশ অভিনেতা ডেভিড টেন্যান্ট।

বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। সূত্র, স্টারডাস্ট ও এবিসি নিউজ।

এ বছর বাফটা অ্যাওয়ার্ডসের ৭৭তম আসরে সর্বাধিক ১৩টি মনোনয়ন পেয়েছে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’। মনোনয়নে এরপরেই রয়েছে এমা স্টোনের ‘পুর থিংস’।

এটি পেয়েছে ১১টি মনোনয়ন। রোববার (২১ জানুয়ারি) ইংল্যান্ডের লন্ডন থেকে ইউটিউব ও টুইটারে লাইভের মাধ্যমে মনোনয়ন তালিকা ঘোষণা করেছে ব্রিটিশ একাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টসের (বাফটা)।

তৃতীয় অবস্থানে রয়েছে ‘কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন’। পেয়েছে ৯টি মনোনয়ন। বছরের আলোচিত ও সবচেয়ে ব্যবসাসফল ‘বার্বি’ পেয়েছে পাঁচটি মনোনয়ন।

সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন সিলিয়ান মারফি (ওপেনহাইমার), ব্র্যাডলি কুপার (মায়েস্ট্রো), কোলম্যান ডমিঙ্গো (রাস্টিন), পল জিয়ামাটি (দ্য হোল্ডওভারস),তেয়ো ইয়ু (পাস্ট লাইভস) এবং ব্যারি কিওগ্যান (সল্টবার্ন)।

সেরা অভিনেত্রীর পুরস্কারের জন্য লড়াই করবেন এমা স্টোন (পুর থিংস), ফ্যান্টাসিয়া বারিনো (দ্য কালার পারপল), মার্গট রবি (বার্বি), সান্ড্রা হুলার (অ্যানাটমি অঅ অ্যা ফল), ক্যারি মালিগ্যান (মায়েস্ট্রো), ভিভিয়ান অপারাহ (রাই লেন)।

সেরা পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন ক্রিস্টোফার নোলান (ওপেনহাইমার) অ্যান্ড্রু হেইগ (অল অফ আস স্ট্রেঞ্জার্স), জাস্টিন ত্রিয়েত (অ্যানাটমি অফ অ্যা ফল), আলেকজান্ডার পেইন (দ্য হোল্ডওভারস), ব্র্যাডলি কুপার (মায়েস্ট্রো) এবং জনাথন গ্লেজার (দ্য জোন অফ ইন্টারেস্ট)।

news24bd.tv/ডিডি
 

এই রকম আরও টপিক