নির্বাচনের বাকি পাঁচ দিন,পাকিস্তানজুড়ে চলছে বোমা হামলা

বোমা হামলার পর পুলিশ আলামত খুঁজছে--ফাইল ছবি।

নির্বাচনের বাকি পাঁচ দিন,পাকিস্তানজুড়ে চলছে বোমা হামলা

অনলাইন ডেস্ক

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বালুচিস্তানের কালাত শহরের মুঘলসরাই এলাকাসহ বিভিন্ন শহরে হাতবোমা বিস্ফোরণে পিপিপি কর্মীসহ অন্তত ছয়জন আহত হয়েছেন। বোমা বিস্ফোরিত হয় করাচির প্রাদেশিক নির্বাচন কমিশন (পিইসি) কার্যালয়ের কাছে।

একই দিনে কোয়েটার পূর্ব বাইপাস এলাকায় চার ঘণ্টার ব্যবধানে দুটি বিস্ফোরণ ঘটেছে।

খারান এলাকায় দুটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

বিস্ফোরকগুলো একজন রিটার্নিং কর্মকর্তা এবং বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) প্রার্থী মীর এজাজ সানজরানির কার্যালয়ের কাছে স্থাপন করা হয়েছিল। পিপিপির নির্বাচনী কার্যালয়েও গ্রেনেড হামলা হয়েছে। পাকিস্তান জুড়ে নির্বাচনের ঠিক আগে আগে এমন বোমা বিস্ফোরণে আতংকিত সাধারণ মানুষ। সূত্র, ডন।
 

ডন গণমাধ্যম জানায়, হামলার টার্গেটে রয়েছেন প্রার্থীরা। যেমন, পঞ্জগুরে হাতবোমা নিক্ষেপ করা হয়েছে ন্যাশনাল পার্টির প্রাদেশিক সভাপতি রেহমত সালেহের বাসভবনে। বিস্ফোরণে বাড়িটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
কেচ জেলায় পিপিপি প্রার্থী মীর আব্দুল রউফ রিন্দের বাড়িতে গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে। হামলার সময় তিনি বাড়িতেই ছিলেন। তবে বিস্ফোরণে কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

শুক্রবার কেচ জেলার মান্দ এলাকায় স্বতন্ত্র প্রার্থী মীর ফিদা হাকিম রিন্দের গাড়িবহরে হামলা চালিয়েছে অস্ত্রধারীরা। তার গাড়িতে অন্তত তিনটি গুলি লাগে। তবে আরোহীরা অক্ষত রয়েছেন।

এর আগে গত বুধবার ( ৩১ জানুয়ারি) পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার বাজুর জেলায় রেহান জেব খান নামের এক স্বতন্ত্র প্রার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার ( ৩০ জানুয়ারি) পাকিস্তানের বেলুচিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মিছিলে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত ৪ জন নিহত হন। আহত হয়েছেন ৫ জন।

পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ৮ ফেব্রুয়ারি।

news24bd.tv/ডিডি


 

এই রকম আরও টপিক