রাস্তাঘাটের নাম মুক্তিযোদ্ধাদের নামে হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

রাস্তাঘাটের নাম মুক্তিযোদ্ধাদের নামে হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশের রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও সরকারি প্রতিষ্ঠানের নাম মুক্তিযোদ্ধাদের নামে হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শনিবার (২ মার্চ) ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশে মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা ও মহানগর ইউনিট কমান্ড আয়োজিত সংবর্ধনা ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যাতে শতবছর পরেও কবর দেখেই চিনতে পারে এটা মুক্তিযোদ্ধার কবর সেজন্য সকল শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে নির্মাণ করা হবে।

মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধারা এখন ন্যূনতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন।

এ ছাড়া অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করে দেয়া হচ্ছে।

আরও পড়ুন: নকশা ঠিক নেই রাজধানীর ১৩’শ ভবনের: সংসদে সাবেক গণপূর্ত মন্ত্রী

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর এ দেশের বীর মুক্তিযোদ্ধারা ভয়ে কথা বলতে পারতেন না। অনেকে তাদের মুক্তিযুদ্ধের সপক্ষে যেসব প্রমাণাদি ছিল তা ধ্বংস করে ফেলেছেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আবারও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে লড়াই-সংগ্রাম শুরু করার পর বাঙালি জাতি আবার ঘুরে দাঁড়িয়েছে।

ঢাকা জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু সাঈদ মিয়ার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামরুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা প্রমুখ বক্তৃতা করেন।

news24bd.tv/ab