বড় ব্যবধানে অস্ট্রেলিয়ার কাছে হারলো বাংলাদেশ

বড় ব্যবধানে অস্ট্রেলিয়ার কাছে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নেমে অভিজ্ঞতাটা মোটেও সুখকর হলো না বাংলাদেশের। আজ মিরপুরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ১১৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাঘিনীরা।

আইসিসি চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে বাংলাদেশের সামনে লক্ষ্য খুব বড় ছিল না। অন্তত বর্তমান বিশ্ব ক্রিকেট বিবেচনায়।

তবে খেলাটা মিরপুরে বলেই কিনা ২১৪ রানের জয়ের লক্ষ্য কঠিনই ছিল বাংলাদেশের সামনে। আর সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশের ব্যাটাররা।

অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে ৩৬ ওভারে মাত্র ৯৫ রানেই গুটিয়ে গেছে টাইগ্রেসরা। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির।

এ ছাড়া দুই অঙ্ক পেরোতে পেরেছেন কেবল সোবহানা মোস্তারি (১৭) ও মুর্শিদা খাতুন (১০)।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন অ্যাশলি গার্ডনার। এ ছাড়া দুটি উইকেট পেয়েছেন কিম গ্রাথ।

এর আগে, টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মিরপুরের দুর্ভেদ্য উইকেটে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। অ্যালিসা হিলি, ফোবে লিচফিল্ড, বেথ মুনিরা নিজেদের চেনাতে পারেননি মন্থর উইকেটে। পরে অবশ্য ঠিকই ঘুরে দাঁড়ায় অজি মেয়েরা। অ্যানাবেল সাদারল্যান্ডের অপরাজিত ৭৬ বলে ৫৮ আর অ্যালানা কিংয়ের চল্লিশ পেরোনো ইনিংসের সঙ্গে অ্যাশলি গার্ডনারের ৩২ রানে ভর করে কন্ডিশন অনুযায়ী ২১৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছিল সফরকারীরা।  

বাংলাদেশের হয়ে দুটি করেন উইকেট নেন সুলতানা খাতুন ও নাহিদা আক্তার। দুই উইকেট শিকারে নতুন ইতিহাসই গড়েছেন নাহিদা। । নারী ক্রিকেটে বাংলাদেশের জার্সিতে ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট এখন তার (৫৩)। পেছনে ফেলেছেন সাবেক অধিনায়ক সালমা খাতুনকে।

news24bd.tv/SHS