রাষ্ট্রদ্রোহ মামলায় পুলিশ সদস্য পাঁচ দিনের রিমান্ডে

রাষ্ট্রদ্রোহ মামলায় পুলিশ সদস্য পাঁচ দিনের রিমান্ডে

যশোর প্রতিনিধি

বাংলাদেশের গুরুত্বপূর্ণ তথ্য ভারতে পাচারের অভিযোগে গ্রেপ্তার হওয়া পুলিশ সদস্য দেবপ্রসাদ সাহার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ১৭ ডিসেম্বর যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দেবপ্রসাদ সাহার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।  

বিচারক ১৯ ডিসেম্বর রিমান্ড শুনানির ধার্য করেন। আদালতের বিচারক সাইফুদ্দিন হুসাইন আজ বৃহস্পতিবার রিমান্ড শুনানিশেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ তথ্য নিশ্চিত করে আজ দুপুরে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, দেবপ্রসাদ সাহাকে আজ আদালতে হাজির করা হয়। ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা তাকে রিমান্ডে এনে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করব।

আদালত সূত্রে জানা যায়, গ্রেপ্তার আসামি দেব প্রসাদ সাহা ঢাকার উত্তরা ১ নম্বর আমর্ড পুলিশ ব্যাটালিয়নে কনস্টেবল।

সেই সুবাদে ২০১৪ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ১৭ আগস্ট পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত ছিলেন। তার বিপি নম্বর ৭৫৯৮০৫১১৯৮ ও কনস্টেবল নম্বর ৭০৩।  

সেখানে কর্মরত থাকা অবস্থায় ভারতের অনেকের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন। যে কারণে তিনি যখন তখন নোম্যানস ল্যান্ড অতিক্রম ভারতে যাওয়া আসা করতেন। ইমিগ্রেশনে দায়িত্ব পালনকালে সেনাবাহিনীর অফিস সহকারি আবু হানজালা রানা ও সৈনিক শাহনেওয়াজ শাহিনের সাথে তার পরিচয় ও সুসম্পর্ক গড়ে ওঠে।

তারা দুইজন বেনাপোলে মাঝেমধ্যে এসে ভারতের এস চক্রবর্তী ও পিন্টু নামে দুইজনের কাছে বাংলাদেশের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য পাচার করতেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল