এবার জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখতে চান সাঈদ খোকন

তৌফিক মাহমুদ মুন্না

এবার জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখতে চান সাঈদ খোকন

মেয়র হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালনের পর এবার জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখতে চান ঢাকা দক্ষিণ সিটির প্রথম নির্বাচিত মেয়র সাঈদ খোকন । মেয়র হিসেবে নিজেকে সফলও দাবি করেন তিনি।  

নিউজ টোয়েন্টিফোরকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, ৩৩ বছরের রাজনীতির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির শেখ হাসিনার দেয়া যে কোনো দায়িত্ব পালনে সর্বদাই প্রস্তুত তিনি।

ঢাকা সিটিকে দুই ভাগে বিভক্ত করার পর দক্ষিণের প্রথম নির্বাচিত মেয়র সাঈদ খোকন। শেষ নির্বাচনে দল থেকে পাননি মনোনয়ন । মেয়র না হলেও দায়িত্ব পালন করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে।

মেয়র হিসেবে সাঈদ খোকনের নানা আলোচনা সমালোচনা থাকলেও আধুনিক ঢাকা গড়তে ইতিবাচক ধারার সূচনা তার হাত দিয়েই, এমনটাই দাবি তার । কথা বললেন উন্নয়নের নানান দিক নিয়েও।

বাবার হাত ধরে ১৯৮৭ সালে ওয়ার্ড আওয়ামী লীগ দিয়ে রাজনীতি প্রবেশ। ৩৩ বছরের রাজনীতির ক্যারিয়ারে ওয়ার্ড থেকে থানা ,অবিভক্ত ঢাকা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসহ বর্তমানের কেন্দ্রের রাজনীতিতে।

জনপ্রতিনিধি না হলেও থাকতে চান মানুষের পাশে। তাই জাতীয় রাজনীতিতে শেখ হাসিনার দেয়া যে কোনো দায়িত্ব পালনে শতভাগ প্রস্তুত থাকার কথাও জানান সাবেক এই মেয়র।

বাবার হাত ধরেই রাজনীতিতে আসা, তাই বাবার মতো তাকেও যেন মানুষ অনেক দিন মনে রাখেন, এমন কিছুই করে দেখাতে চান সাবেক মেয়র মোহম্মাদ হানিফের পুত্র, সাঈদ খোকন।


আরও পড়ুন: প্রতি আসনে গড়ে আ.লীগের মনোনয়ন চাচ্ছেন ২৮ জনের বেশি


নিউজ টোয়েন্টিফোর/নাজিম

মন্তব্য