কাতালানদের টানা পঞ্চম জয়

কাতালানদের টানা পঞ্চম জয়

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে জয় রথ ছুটে চলেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। গ্রুপ পর্বের ম্যাচ ফেরেঞ্চভারোসকে ৩-০ গোলে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে কাতালানরা। এদিকে, ‘ই’ গ্রপের ম্যাচে অলিভার জিরুডের একক নৈপুণ্যে সেভিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে চেলসি।  

চ্যাম্পিয়ন্স লিগের ‘ই’ গ্রুপের ম্যাচে ফেরেঞ্চভারোসের আতিথেয়তা নিয়েছিল বার্সেলোনা।

লিওনেল মেসি, ফিলিপে কৌতিনিয়ো ও টের স্টেগেনদের বিশ্রাম দিয়ে দল সাজিয়েছিলেন কোমান। তবে, তাদের অভাব খুব একটা বুঝতে দেননি গ্রিজম্যান ব্রাথওয়েটরা।

ম্যাচর ১৪ মিনিটেই লিড নেয় সফরকারীরা। বা দিক থেকে জর্দি আলবার চমৎকার ক্রস থেকে বল নিয়ে নিখুঁত ফিনিশিংয়ে জালে বল জড়ান আতোয়া গ্রিজমান।

 

এরমাত্র ৭ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। দেম্বেলের ক্রসে চমৎকার স্লাইডে বল জালে পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড।

আরও পড়ুন:


নবীনগরে যুবলীগ ও হেফাজতে ইসলাম মুখোমুখি, পরিস্থিতি উত্তপ্ত

'মধুদা'র ভাস্কর্যের কান ভেঙে ভাঙ্গা, রাতেই মেরামত

সিরাজগঞ্জে বাতিল হল মামুনুল হকের ওয়াজ মাহফিল


কাতালানদের আক্রমন সামাল দিতে গিয়ে ডি-বক্সে আব্রাহাম ফ্রিমপং ব্রাথওয়েটকে ফাউল করায় পেনাল্টি পায় বার্সেলোনা। ২৮ মিনিটে স্পট কিক থেকে গোল করে ব্যবধানটা তিনে দেন ডেম্বেলে।  

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমন আর পাল্টা আক্রমনে খেলা চললেও, আর গোলের দেখা পায়নি কোন দল। ফলে, ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।  

এদিকে, ই গ্রুপের ম্যাচে সেভিয়ার মুখোমুখি হয়েছিল ইংলিশ জায়ান্ট চেলসি। আগের ম্যাচে সেভিয়ার সঙ্গে গোল শূণ্য ড্র করা চেলসি এ ম্যাচে শুরু থেকেই ছিল আক্রমনাত্মক।  

ফলটাও আসে দ্রুত। ম্যাচের অষ্টম মিনিটে কাই হাফাৎজের পাস ডি-বক্সে পেয়ে দারুণ শটে জালে জড়িয়ে দিলকে এগিয়ে নেন জিরুদ।  

৫৪ মিনিটে সেভিয়ার দুর্গে আবারো আঘাত হানেন জিরুড। মাতেও কোভাচিচের বাড়ানো বল নিয়ে  একজনকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে বোকা বানান তিনি।

এর ঠিক ২০ মিনিট পর হ্যাটট্রিক পূরণ করে দলকে বড় জয়ের পথে এগিয়ে নেন জিরুদ। ডান দিক থেকে এনগোলো কঁতের ক্রসে হেডে লক্ষ্য ভেদ করেন তিনি।

আর ৮৩ মিনিটে স্পট-কিকে দলের ও নিজের চতুর্থ গোলটি করেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। ফলে, ৪-০ গোলের জয়ে ই গ্রুপের শীর্ষ স্থানটা মজবুত করলো দা ব্লুজরা।

news24bd.tv কামরুল