মুজিববর্ষকে অবিস্মরণীয় করতে কুয়েত প্রবাসীদের প্রচেষ্টা

মুজিববর্ষকে অবিস্মরণীয় করতে কুয়েত প্রবাসীদের প্রচেষ্টা

মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত

বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই মহানায়কের জন্মশত বার্ষিকী পালন করবে বাংলাদেশ। আমারা কুয়েত প্রবাসীরাও পিছিয়ে নেই বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টার জন্মশত বার্ষিকী পালনে।  

বর্তমানে করোণা মহামারির কারণে কুয়েতে জনসমাগম নিষিদ্ধ থাকায় বড় পরিসরে কোন আয়োজন না করলেও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী দিনটিকে কুয়েত প্রবাসীদের ইতিহাসে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ দূতাবাস কুয়েত এর পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজন করে মুজিববর্ষ বিজয় কাপ ক্রিকেট টুর্নামেন্ট।

 

ছোট আকারে সীমিত পরিসরে হলেও একপ্রকার জাঁকজমকপূর্ণ ভাবেই খেলার উদ্বোধন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।  

news24bd.tv

আব্বাসিয়া ক্রিকেট গ্রাউন্ডের (২৩শে অক্টোবর) শুক্রবার সকালে এই টুর্নামেন্টর  উদ্বোধন করা হয়। কুয়েতে প্রবাসী বাংলাদেশি ক্রিকেট প্রেমীদের ২০টি দল অত্যন্ত আন্তরিকতা ও আনন্দ উচ্ছাসের সাথে  খেলায় অংশ নেয়। সেই থেকে প্রত্যেক শুক্রবার ভোর থেকে দুপর পর্যন্ত চলছে খেলা।

এদিকে অবিস্মরণীয় এবং জাঁকজমকপূর্ণ আয়োজনে বদ্ধ পরিকর বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নেতারা। ।  

অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গির খান পলাশ, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, সহ সভাপতি নাজিম উদ্দিন, উপদেষ্টা হুমায়ূন আলী সকাল থেকে বিকাল, সন্ধ্যা কি রাত কুয়েতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে চষে বেড়াচ্ছেন, কখনো খেলোয়াড়দের সাথে আবার কখনো দল নেতাদের সাথে মিটিং সব মিলেয়ে মোটামুটি ব্যস্ত সময় পার করছেন।

পেছন থেকে কয়েকজন নিঃস্বার্থবান ক্রীড়া প্রেমিক সর্বদা সহযোগিতা পরামর্শ দিয়ে যাচ্ছেন।   কুয়েতে মুজিববর্ষকে অবিস্মরণীয় করতে তাদের একমাত্র প্রচেষ্টা।  

news24bd.tv


আরও পড়ুন: 

করোনায় মারা গেলেন বিএনপির সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ

এথেন্সের বিমানবন্দরে কেন দীপিকার মূর্তি

পঞ্চগড়ে তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস

আর্জেন্টিনার সাবেক কোচ সাবেলা আর নেই

‘হিজাব নিয়ে কথা তুললে বেগম রোকেয়ার শালীনতার ছবি তুলে ধরা হয়’


প্রতিবেদক মঈন উদ্দিন সরকার সুমনের কাছে অকপটে অনেক কথাই শেয়ার করলেন আয়োজকরা। কুয়েতে ক্রীড়াক্ষেত্রে বড় ভূমিকা প্রবাসীদের তৈরী টিমগুলো। কেউ একক ভাবে আবার কোন টিম যৌথ ভাবে নিজেদের কষ্টার্জিত অর্থদিয়ে পরিচালনা করে  যাচ্ছেন  প্রত্যেকটি টিম। খেলোয়াড় থেকে শুরু করে দলের সবার একটি আবেদন কুয়েতে কত বড় বড় বিত্তবান ব্যবসায়ী আছেন। তারা এগিয়ে আসলে কুয়েতে তৈরী হতে পারে কোন এক নতুন টাইগার।  

আনন্দের সংবাদ এরই মধ্যে দুইজন প্রবাসী কুয়েতে জাতীয় ক্রিকেট টিমে খেলছেন। এটা অবশ্যই আমাদের জন্য গৌরভের। সর্বোপরি খেলোয়াড় সহ পরিচালনা কমিটির সবাই আনন্দিত কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মাদ আশিকুজ্জামান এর পূর্ণ সহযোগিতার আশ্বাসের কথা শোনে। তিনিও প্রতিনিয়ত খোজঁ খবর নিচ্ছেন।

news24bd.tv নাজিম