ইন্টারপোলের মাধ্যমে বাংলাদেশের ফাঁসির আসামি ভারতে ধরা

ইন্টারপোলের মাধ্যমে বাংলাদেশের ফাঁসির আসামি ভারতে ধরা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটের শরণখোলার চাঞ্চল্যকর জাহিদুল (২৫) হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মাসুম হাওলাদারকে ইন্টারপোলের মাধ্যমে ভারতের নয়াদিল্লী থেকে গ্রেপ্তার করা হয়েছে। শরণখোলা থানা-পুলিশের তথ্য অনুযায়ী গত বৃহস্পতিবার তাকে ভারতীয় পুলিশ গ্রেপ্তার করে বাংলাদেশ পুলিশকে অবহিত করে।

বাগেরহাটের শরণখোলা থানা-পুলিশ গ্রেপ্তারের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আসামি ফিরিয়ে আনতে প্রক্রিয়া শুরু করেছে।

আরও পড়ুন: ‘করোনা ভ্যাকসিন মুসলিম সম্প্রদায়ের জন্য হারাম’

৫০ বছর পর ভাস্কর্যের কথা মনে পড়ল কেন?

পুলিশ জানায়, উপজেলার নলবুনিয়া গ্রামের মৃত ছিদ্দিক তালুকদারের ছেলে জাহিদুল ইসলামকে ২০০৫ সালের ৬ জুন রাতে পার্শ্ববর্তী ফসলের মাঠে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল।

নিহত জাহিদুল নলবুনিয়া বাজারে মোবাইল ফোন ও ফ্লেক্সির ব্যবসা করতেন।

জাহিদুলের চাচাতো ভাই উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন জানান, গ্রেপ্তার মাসুম হাওলাদার (৩২) উপজেলার বাধাল গ্রামের আদম আলী হাওলাদারের ছেলে।

ওই হত্যা মামলায় পাঁচজন আসামি থাকলেও একমাত্র মাসুমের ফাঁসির আদেশ দেন আদালত। বাকী চারজন খালাস পেয়ে যান।

জাহিদুল একটি সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য। ভারতের নায়াদিল্লীসহ বিভিন্ন এলাকায় তার বিরুদ্ধে অপরাধ কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, বাগেরহাটের শরণখোলার চাঞ্চল্যকর জাহিদুল (২৫) হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মাসুম হাওলাদারকে ইন্টারপোলের মাধ্যমে ভারতের নয়াদিল্লী থেকে গ্রেপ্তার করেছে সেদেশের পুলিশ।

ভারত সরকারিভাবে ইন্টারপোলের মাধ্যমে বিষয়টি বাংলাদেশ সরকারকে অবহিত করেছে। আমরা আসামিকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছি। এ ব্যপারে আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়া পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা যাবে না।

news24bd.tv তৌহিদ