ধর্ষকদের জনসম্মুখে ফাঁসি চাইলেন কঙ্গনা

ধর্ষকদের জনসম্মুখে ফাঁসি চাইলেন কঙ্গনা

অনলাইন ডেস্ক

ধর্ষকের শাস্তি হল ফাঁসি, সাফ জানিয়ে দিলেন কঙ্গনা। ধর্ষন রোধ করতে হলে সরকারকে আরো কঠোর হতে হবে। সম্প্রতি ভারতে ধর্ষন বেশ আলোচিত বিষয়। সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় তিনি এভাবেই নিজের মতাতমত ব্যক্ত করেন।

 

বলিউডের এই অভিনেত্রী 'ধক্কড়' ছবির শ্যুটিং করতে এখন ভোপালে আছেন। সেখানেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করতে যান। এসময় কঙ্গনা ধর্ষকদের প্রতি এই কঠিন আওয়াজ তোলেন।  

ধর্ষকদের কঠিন শাস্তি দেয়ার কথা বলতে গিয়ে তিনি সৌদি আরবের উদাহরণ দেন।

সৌদিতে ধর্ষকদের জনসম্মুখে শিরোশ্ছেদ করা হয়। কঙ্গনা ঠিক একইভাবে রাস্তায় এনে জনসম্মুখে ফাঁসি কার্যকরের আহবান জানান সরকারের প্রতি। তিনি আরো বলেন, অনেক নারী লজ্জায়, ধর্মীয় গোড়ামিতে, কুসংস্কারে নির্যাতনের কথা বলতে পারে না। অনেকে ভয়ে চুপ থাকে। তাই আমরা অনেক নির্যাতনের কথা জানতেও পারি না।  


আরও পড়ুন: শিগগিরই গঠন হতে যাচ্ছে কোভিড ১৯ ভ্যাকসিন টাস্ক ফোর্স


অবশ্য নারীদের চুপ থাকার পেছনে আমাদের বর্তমান সমাজ ব্যবস্থা একটা বড় কারণ। আমাদের দেশের আইনের ফাঁক গলে অপরাধীরা বেরিয়ে যায়। বছরের পর বছর এভাবে নারীরা পুলিশ আর অপরাধীদের কাছে হেনস্তার শিকার হয়ে আসছে।  

একজন নারী ধর্ষনের শিকার হওয়ার পর সমাজ দ্বারা আবারো বার বার নির্যাতিত হয়। কারণ সমাজের নানা স্তরে তাকে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হয়। মামলা করতে গেলে পুলিশের  হাজারো প্রশ্নের উত্তর দিতে হয়। যেভাবে পুলিশ একজন নির্যাতিতার কাছে প্রশ্ন করে সেটা খুবই অপমানজনক। ‘‘কোথায় হাত দিয়েছিল? বুকে, নাকি হাতে, নাকি ঊরুতে?

এভাবে বছরের পর বছর তাঁদের প্রমাণ করতে হয় যে আদপে তাঁদের হেনস্থা করা হয়েছে’’ তিনি এভাবে ব্যাখ্যা করেন। পাঁচ ছয়টি ধর্ষনের শাস্তি এভাবে দেয়া গেলে ধর্ষনের হার কমে আসবে বলেও ধারণা তার।  

news24bd.tv আয়শা