নতুন ছবির ঘোষণা দিয়েই কপিরাইটের অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

নতুন ছবির ঘোষণা দিয়েই কপিরাইটের অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

অনলাইন ডেস্ক

কঙ্গনা রানাউত যখন মডেলিং থেকে বলিউড ছবির জগতে পা রেখেছেন, বিতর্ক তাঁর পিছু ছাড়েনি। প্রথম বিতর্ক হয় ‘গ্যাংস্টার’ ছবিতে তাঁর টপলেস সিকোয়েন্সের জন্য। তার পরেই ‘বোল্ড’ বা সাহসী অভিনেত্রী হিসেবে বেশ সুনাম হয় তাঁর।

তবে প্রথম দিকে অভিনয়ে বিশেষ দক্ষতা ছিল না কঙ্গনার।

মূলত তাঁর শরীরী আবেদনের জন্যেই পছন্দ করতেন দর্শকরা। এবার নতুন ছবির ঘোষনা দিয়ে বিতর্কে জড়ালেন এই অভিনেত্রী।  

নতুন ছবি ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লেজেন্ড অব দিদ্দা’-র ঘোষণা করার এক দিনের মধ্যেই কপিরাইট লঙ্ঘনের অভিযোগ উঠল কঙ্গনা রানাউতের বিরুদ্ধে।  

অভিযোগ করেছেন লোহারের (পুঞ্চ) রাজকন্যা ও কাশ্মীরের রানিকে নিয়ে ‘দিদ্দা- দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ বইটির লেখক আশিস কওল।

তাঁর কথায়, ‘‘কঙ্গনার মতো অভিনেত্রীর এহেন আচরণে আমি অবাক। দিদ্দা যেহেতু কাশ্মীরের রানি ছিলেন, কঙ্গনা এই অভিযোগ অস্বীকার করতেই পারেন। কিন্তু আমার কাছে বইটির কপিরাইট আছে। ’’


আনুশকার মা কে দিহান : আন্টি আমাকে বাঁচান

সিমান্তে উত্তেজনা : জরুরি ভিত্তিতে অস্ত্র কিনছে ভারত

দুশ্চিন্তা মুক্তির আমল


লেখকের দাবি, ছ’বছর ধরে গবেষণা করে রানির সম্পর্কে তথ্য সংগ্রহ করে যে বইটি তিনি লিখেছেন, এত বিশদে দিদ্দাকে নিয়ে আর কোনও ইতিহাসবিদ লেখেননি। এর আগে একমাত্র কলহন দিদ্দাকে নিয়ে দু’পাতা লিখেছিলেন।  

আশিস গত সেপ্টেম্বরে কঙ্গনাকে মেল করে এই বইয়ের হিন্দি অনুবাদ ‘দিদ্দা- কাশ্মীর কি যোদ্ধা রানি’র জন্য ভূমিকা লিখে দেওয়ার অনুরোধ করেন। তার উত্তর এখনও পাননি আশিস।

এ দিকে দিদ্দাকে নিয়ে ছবির ঘোষণা করে দিয়েছেন অভিনেত্রী। ফলে ক্ষুব্ধ লেখক। তবে আশিসের এই অভিযোগের কোনও উত্তর এখনও পর্যন্ত দেননি কঙ্গনা।

অপেক্ষার পালা এখন কঙ্গনার উত্তরের জন্য। ছবি শুরুর আগেই বিতর্ক অবশ্য ছবি প্রচারণার কাজ করে দিবে।

news24bd.tv / আয়শা