চুলের যত্ন নিন ধরণ বুঝে

চুলের যত্ন নিন ধরণ বুঝে

অনলাইন ডেস্ক

একেকজনের চুল একেক রকম। আর তাই আপনার চুল যেমন, তেমনভাবে তার যত্ন নিন।   চলুন জেনে নেয়া যাক ধরণ বুঝে কীভাবে যত্ন নিতে পারবেন-  

সোজা চুল থাকলে:

আপনার চুল এবং মাথার ত্বকের ধরণের জন্য একটি ভাল শ্যাম্পু পাশাপাশি একটি কন্ডিশনার ব্যবহার করুন। আপনি একটি ভাল লেভ-ইন কন্ডিশনারও ব্যবহার করতে পারেন।

একটি ক্লাসিক ব্লো আউট আপনার চুল স্বাভাবিকভাবে সোজা করতে সহায়তা করবে। আপনি সবসময় আপনার পছন্দের তালিকায় একটি ব্রাশ এবং হেয়ার ড্রায়ার রাখুন। আপনি আপনার চুল জন্য সময় নিয়ে ভালো মানের পণ্য ব্যবহার করুন।

যদি আপনার চুল ঢেউ খেলানো হয়ে থাকে:

সোজা চুলের চেয়ে ঢেউ খেলানো চুল সোজা করানোর প্রয়োজন হয় না এবং এটি খুব সহজেই নিয়ন্ত্রণযোগ্য।

আর্দ্রতা ধরে রাখতে সহায়তা করার জন্য একটি ভালো লেভ-ইন কন্ডিশনার এবং এক ফোঁটা অরগান তেল ব্যবহার করুন। একবার আপনি এই পদক্ষেপটি সম্পন্ন করার পরে, আপনি যদি কোনো গরম সরঞ্জাম দিয়ে বাইরে যাওয়ার আগে চুলগুলো স্টাইল করতে পারেন। আপনি আপনার ঢেউ খেলানো চুল প্রাকৃতিকভাবে শুকিয়ে নিতে পারেন এবং এটি ভালো স্টাইলও করতে পারেন।

কোঁকড়ানো চুলের যত্ন:

কোনো সন্দেহ নেই যে কোঁকড়ানো চুলের মেয়েরা চুলকে আরো ভালোভাবে নিয়ন্ত্রণ করার জন্য চুল সোজা করার পথ বেছে নেন। তবে এই প্রক্রিয়াতে চুলের প্রাকৃতিক গঠনকে নষ্ট করে দেয়। সোজা চুলের চেয়ে কোঁকড়ানো চুলের আর্দ্রতা খুব দ্রুত হারানোর প্রবণতা থাকে। সুতরাং, কিছুটা ভারী লিভ-ইন কন্ডিশনার ব্যবহার করবেন। শুকনো অবস্থায় চুলগুলো ব্রাশ করবেন না।


সানি লিওনের শুটিং সেটে হামলা, দাবি ৩৮ লাখ

টিকা নিয়ে যাদের ভয় ছিল তা কেটে গেছে: স্বাস্থ্য সচিব

তামিলনাড়ুতে আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৬


একটি ভালো কার্ল ক্রিম দিয়ে আপনার চুলগুলো ব্রাশ করুন এবং অতিরিক্ত আর্দ্রতার জন্য অল্প পরিমাণে আরগান তেল যোগ করুন। প্রশস্ত দাঁতযুক্ত চিরুনি ব্যবহার করুন। কোঁকড়ানো চুলকে বেশি সময় দিন। মাসে দুই-তিন মাস অন্তর চুলের আগা কাটা জরুরি। প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিন। স্পা ট্রিটমেন্ট, প্রোটিন ট্রিটমেন্টও নিতে পারেন।    

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক