অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

অনলাইন ডেস্ক

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান পেসার শাহাদাত হোসেন । তার মা ক্যানসারে আক্রান্ত। তবে ক্রিকেটে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ আছেন বাংলাদেশের এই পেসার। তিনি বোর্ডের কাছে নিষেধাজ্ঞা তুলে নিতে আবেদন জানিয়েছেন।  

শাহাদাত জানান, ‘আমার শাস্তির মেয়াদ কমাতে দরখাস্ত লিখে সম্প্রতি বোর্ডের কাছে জমা দিয়েছি। বাকিটা এখন বোর্ডের বিষয়। আমি প্রতিযোগিতামূলক ক্রিকেটে শিগগিরই ফিরতে চাই। আমার অর্থের খুব প্রয়োজন। আমার মা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তার ওষুধ কিনতে আমি হিমশিম খাচ্ছি। আমি ক্রিকেট ছাড়া আর কিছুই জানি না।’

আরাফাত সানিকে পেটানোর ঘটনায় নিষিদ্ধ শাহাদাত আরও বলেন, ‘ওই ঘটনার জন্য আমি অনুতপ্ত। আমি বিসিবিকে আশ্বস্ত করতে চাই– আমাকে সুযোগ দিলে কখনও এমন ঘটনার পুনরাবৃত্তি করব না। আর যদি করে ফেলি তো, বিসিবিকে আর মুখ দেখাব না। ’


প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

রোনালদোর গোলেও হোঁচট খেল জুভেন্টাস


উল্লেখ্য, ২০১৯ সালে জাতীয় লিগের ম্যাচে সতীর্থ খেলোয়াড় আরাফাত সানিকে মারধর করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন ক্রিকেটার শাহাদাত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানাও করে বিসিবি।

এর আগেও ২০১৬ সালে নিষিদ্ধ হয়েছিলেন ক্রিকেটার শাহাদাত। গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। বিষয়টি সে সময় আদালতেও গড়িয়েছিল। 

বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহাদাত।  টেস্টে ৭২, ওয়ানডেতে ৪৭ ও টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৫ সালের পর আর জাতীয় দলে দেখা যায়নি এই ক্রিকেটারকে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার হলেন বেন স্টোকস

অনলাইন ডেস্ক

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার হলেন বেন স্টোকস

উইজডেন ক্রিকেটারস অ্যালমানাকের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। বুধবার (১৪ এপ্রিল) প্রকাশিত উইজডেন অ্যালমানাকের ২০২১ সালের সংখ্যায় স্টোকসকে টানা দ্বিতীয় বারের মত সেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত করা হয়েছে।

টানা দ্বিতীয়বার শীর্ষ ক্রিকেটার হিসেবে স্টোকসের স্বীকৃতির বিষয়ে উইজডেনের সম্পাদক লরেন্স বুথ বলেন, ‘ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে উইজডেনের বিশ্বের শীর্ষ ক্রিকেটার হিসেবে দুইবার স্বীকৃতি পেয়েছে স্টোকস। পিতার মৃত্যুশোক সয়েও মাঠে দারুণ সব পারফরম্যান্স উপহার দিয়ে গত বছরও সেরা হয়েছিল সে।’


আরও পড়ুনঃ


চীনে সন্তান নেয়ার প্রবণতা কমছে, কমছে জন্মহার

কাল-পরশু হয়তো লকডাউনটা আরো ‘ডাউন’ হয়ে যাবে

কুমারীত্ব পরীক্ষায় 'ফেল' করায় নববধূকে বিবাহবিচ্ছেদের নির্দেশ

বাদশাহ সালমানের নির্দেশে সৌদিতে কমছে তারাবির রাকাত সংখ্যা


২০২০ সালে সাত ম্যাচে স্টোকস গড়ে ৫৮.২৭ রান করেছেন। সবোর্চ্চ রান ছিল ৬৪১। পাশাপাশি নিয়েছেন ১৯টি উইকেট।

এর আগে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ও অ্যাশেজে ঐতিহাসিক জয় এনে দেওয়ার সুবাদে ২০২০ সালেও বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছিলেন স্টোকস।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম

নিজস্ব প্রতিবেদক

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম

এক হাজার ২৫৮ দিন পর আইসিসি’র সদ্য প্রকাশিত ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বর জায়গায় উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৭৬ গড়ে ২২৮ রান করেছিলেন বাবর। এর মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট।

আরও পড়ুন


ইরাকের মার্কিন বিমান ঘাঁটিতে হামলা, শক্তিশালী বিস্ফোরণ

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

তারাবির নামাজ ৮ রাকাত না ২০ রাকাত?

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত


সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট। এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে। প্রায় ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে টেস্টে ক্যারিয়ার সেরা পাঁচ নম্বরে উঠেছিলেন বাবর। এছাড়া টি-টোয়েন্টিতে লম্বা সময় ছিলেন এক নম্বরে। বর্তমানে শুধুমাত্র কোহলিই তিন ফরম্যাটের র‍্যাংকিংয়ে শীর্ষ তিনের মধ্যে রয়েছেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

প্রথম দেখাতে মনে হতে পারে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কোনো সেলুনে নাপিতের কাছে চুল কাটাচ্ছেন। একটু পরেই দেখে বিস্মিত হবেন। কারণ কোন সেলুনে হয় কলকাতা নাইট রাইডার্সের সতীর্থকে দিয়েই চুল কাটাচ্ছেন সাকিব।

মোবাইলে ধারণ করা ভিডিওতে চুল কাটানোর সময় বেশ খুশিই দেখাচ্ছিল সাকিবকে। মিটমিট করে হাসছেন আর ভিডিও ধারণ করছেন। একটু পরেই সাকিবের মিটমিট করে হাসির রহস্য জানা গেল। সাকিবের কাটাচ্ছিলেন কলকাতা নাইট রাইডার্সের সতীর্থ সুনীল নারাইন।

বুধবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ভেরিফাইড ইন্সটাগ্রামে ২ মিনিট ২২ সেকেন্ডের এমনই এক ভিডিও আপলোড করেছেন সাকিব। যা রীতি মতো ভাইরাল।

আরও পড়ুন


তারাবির নামাজ ৮ রাকাত না ২০ রাকাত?

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত

হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিবকে আটকের অভিযোগ

হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার


ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, সুনীল নারাইন খুব যত্ন সহকারে হেয়ার ট্রিমার দিয়ে সাকিবের মাথার চুল কেটে দিচ্ছেন। তার চুল কাটার দক্ষতা দেখে বোঝার উপায় নেই তিনি নাপিত নন। খুব যত্ন সহকারে মনোযোগ দিয়ে নাপিতের মতো করেই চুল কাটছেন নারাইন।

ভিডিও দেখতে ক্লিক করুন

ভিডিও কমেন্টসে ভাল মন্দ অনেক প্রতিক্রিয়ায় দেখা যায়। রেজাউল নামের একজন লিখেছেন ‘কি যে করবে বুঝতেছি না’। সাকিব নামের আরেক জন লিখেছেন ‘ তাইলে নারিন ক্রিকেট খেলার আগে নাপিত ছিলো’। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

কলকাতার পথে হাটলো হায়দরাবাদও!

অনলাইন ডেস্ক

কলকাতার পথে হাটলো হায়দরাবাদও!

পরপর দুইদিন চরম উত্তেজনাপূর্ণ দুই ম্যাচ উপহার দিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবারের আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে জয়ের দ্বার প্রান্তে এসে হারতে হলো রান তাড়া করতে নামা দলকে।

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ছয় রানে হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ।আগের দিন মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করে ১০ রানে হেরেছিল কলকাতা নাইটরাইর্ডাস।

প্রথমে ব্যাটিং এ নেমে ওপেনার বিরাট কোহলির ব্যাট থেকে ২৯ বলে ৩৩ রানে আসে। অন্যদিকে শেষ দিকে পর্যন্ত ক্রিজে থেকে ৪১ বলে ৫৯ রানের তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। আরও  কেউই আহামরী রান করতে পারেননি।

২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে রয়েল চ্যালেঞ্জার্সরা। সানরাইজার্সের হয়ে তিনটি উইকেট নেন জেসন হোল্ডার। দুটি উইকেট শিকার করেন রশিদ খান।

নিজেদের আইপিএল ইতিহাসে এর আগে ১৫০ রানের কম করে ব্যাঙ্গালুরু ম্যাচ জিতেছিল প্রায় এক যুগ আগে। ২০০৯ সালের আসরে কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৪৫ রান করে জিতেছিল তারা। প্রায় ১২ বছর পর এবার হায়দরাবাদের বিপক্ষে এত কম রান করেও জয়ী দল হিসেবে মাঠ ছাড়ল ব্যাঙ্গালুরু।

১৫০ রানের লক্ষ্য খেলতে নেমে ভয়াবহ ভরাডুবির নজির গড়ে হায়দরাবাদ। শেষ চার ওভারে ৭ উইকেট হারিয়ে ম্যাচটি হেরেছে ৬ রানের ব্যবধানে।

ব্যাটিং এ নেমে ৯ বলে ১ রান করে শুরুতেই ফিরে যান ঋদ্ধিমান সাহা। মনীষ পান্ডেকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ১৪তম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৬ রানে বিদায় নেন তিনি। তার আগে জয়ের ভীত গড়ে দিয়ে ৩৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেন ওয়ার্নার।

১১৫ রানের মাথায় বিদায় নেন জনি বেয়ারেস্টো ও মনীষ পান্ডে। এক রান যোগ হতে আউট হন আবদুল সামাদও।

১৩ বলে ১২ রান করেন বেয়ারেস্টো। ৩৯ বলে ৩৮ রানের ইনিংস খেলেন পান্ডে। ২ বল খেলে রানের খাতা না খুলেই ফিরেন সামাদ। এরপর ৫ বলে ৩ রান করে বিদায় নেন বিজয় শঙ্কর। জেসন হোল্ডার ৫ বলে খেল চার রান করেন।

৯ বলে ১৭ রান করে রশিদ খান আশা দেখান। প্রথম বলেই ফিরেন শাহবাজ নাদিম। ২ বলে ২ রান করে অপরাজিত ছিলেন ভুবনেশ্বর কুমার। তার সঙ্গে ক্রিজে ছিলেন টি নাটারাজন।

২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি সানরাইজার্স।

সংক্ষিপ্ত স্কোর
ব্যাঙ্গালুরু: ১৪৯/৮, ২০ ওভার (ম্যাক্সওয়েল ৫৯, কোহলি ৩৩, শাহবাজ ১৪; হোল্ডার ৩/৩০, রশিদ ২/১৭৮)

হায়দরাবাদ: ১৪৩/৯, ২০ ওভার (ওয়ার্নার ৫৪, মণীশ ৩৮, রশিদ ১৭; শাহবাজ ৩/৭, সিরাজ ২/২৫, হার্শাল ২/২৫)

ফল: ব্যাঙ্গালুরু ৬ রানে জয়ী।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টি-টোয়েন্টিতে বাবরের প্রথম শতক, পাকিস্তানের জয়

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে বাবরের প্রথম শতক, পাকিস্তানের জয়

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বিরাট কোহলিকে টপকে এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। শুধু ওয়ানডে নয় টি-টোয়েন্টিতেও যে তিনি অসাধারণ তার প্রমাণ আবারও দিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসে খেলে জেতালেন দলকে। তুলে নিয়েছেন টি-টোয়েন্টিতে প্রথম আন্তর্জাতিক শতক।

বুধবার সেঞ্চুরিয়ন পার্কে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করে প্রোটিয়ারা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা।

পাহার সমান রান তারা করতে নামেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। স্বাগতিক বোলারদের পাত্তা না দিয়ে দ্রুত রান তুলতে থাকেন দুই ওপেনার।

জয়ের একেবারে দ্বারপ্রান্তে এসে ফিরে যান বাবর। ১৮তম ওভারের চতুর্থ বলে লিজার্ড উইলিয়ামরে বলে উইকেটরক্ষক হেনরিচ ক্লাসেনের হাতে ধরা পড়েন সফরকারী দলপতি। তার আগে ৫৯ বলে ১২২ রান আসে তার ব্যাট থেকে। ১১টি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজান ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।

বাবর যখন ফিরে গেলেন, তখন জেতার জন্য লাগত মাত্র সাত রান। হাতে ছিল ১৪ বল। তবে ওভারের শেষ দুই বলে দুটি চার মেরে ম্যাচ শেষ করে দেন নতুন ব্যাটসম্যাস ফখর জামান। ননস্ট্রাইকে থাকা রিদওয়ান ৪৭ বলে ৭৩ রান করেন।

এতে ১২ বল বাকি থাকতে ৯ উইকেটে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

বাবর-রিজওয়ানের জুটিটি ছিল ১৯৭ রানের। যা টি-টোয়েন্টির চতুর্থ সর্বোচ্চ। তবে রান তাড়া করতে নেমে এটাই সবচেয়ে বড় জুটি।

এর আগে এইডেন মার্করামের ৩১ বলে ৬৩ রান ও ৪০ বলে জানেমান মালানের ৫৫ রানের সুবাদে বড় সংগ্রহ করতে সক্ষম হয় প্রোটিয়ারা।

পাকিস্তানের জার্সিতে দুটি উইকেট তুলেন মোহাম্মদ নেওয়াজ। একটি করে উইকেট আদায় করেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও ফাহিম আশরাফ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর