ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে রিয়াদের একাধিক স্পর্শকাতর স্থানে হামলা চালিয়েছে ইয়েমেন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে রিয়াদের একাধিক স্পর্শকাতর স্থানে হামলা চালিয়েছে ইয়েমেন

অনলাইন ডেস্ক

সৌদি আরবের রিয়াদে একাধিক স্পর্শকাতর অবস্থানে হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইয়েমেনের সেনাবাহিনী। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে এ হামলা চালিয়েছে বলে জানায় ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিদা সারি। খবর পার্স টুডে।  

জেনারেল ইয়াহিদা সারি রোববার সানায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, শনিবার রাত থেকে এ হামলা শুরু হয় এবং রোববার ভোর পর্যন্ত তা অব্যাহত থাকে।

হামলার সাংকেতিক নাম ছিল ‘দ্যা ফিফথ অপারেশন অব ব্যালান্সড ডিটারেন্স’। জেনারেল সারি বলেন, ইয়েমেনের ওপর সৌদি আরবের গত ছয় বছরের আগ্রাসনের জবাব দিতে আকাশপথে এসব হামলা চালানো হয়।

একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পাশাপাশি নয়টি পাইলটবিহীন বিমান বা ড্রোনকে হামলার কাজে ব্যবহার করা হয়। জেনারেল সারি ক্ষেপণাস্ত্রটিকে ‘জুলফাকার’ শ্রেণির ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং ড্রোনগুলোকে ‘সামাদ-৩’ শ্রেণির  ইউএভি বলে উল্লেখ করেন।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


ইয়েমেনের সেনা মুখপাত্র বলেন, “শত্রু সেনাদের রাজধানী শহর রিয়াদের স্পর্শকাতর অবস্থানগুলোকে টার্গেট করে এ হামলা চালানো হয়। ”তিনি জানান, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আবহা আন্তর্জাতিক বিমানবন্দর ও খামিস মুশাইত এলাকায় আরো ছয়টি ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

ড্রোনগুলো নিখুঁতভাবে নির্ধারিত লক্ষ্যবস্তুতে আঘাত হানে বলে তিনি জানান। জেনারেল সারি সৌদি সরকারের যেকোনো সমারিক স্থাপনা থেকে দূরে অবস্থান করার জন্য দেশটির বেসামরিক নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তবে রিয়াদ এর আগেই স্কীকার করেছে হামলার বিষয়ে। যদিও রিয়াদের দাবি ক্ষেপনাস্ত্রগুলো আকাশেই ধ্বংস করা হয়েছে।

 news24bd.tv/আয়শা