রাজধানীর বাউনিয়া সড়কের বেহাল দশা

রাজধানীর বাউনিয়া সড়কের বেহাল দশা

Other

সড়কটি হতে পারে রাজধানীর উত্তরা থেকে মিরপুরের যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম। কিন্তু পরিকল্পনার অভাবে তাই এখন পড়ে আছে চরম অবহেলায়। ঢাকার ভেতরে বাইরে যখন তৈরি হচ্ছে নিত্য নতুন রাস্তা তখন শুধু-ই ভোগান্তির অপর নাম উত্তর সিটির ৫২ নাম্বার ওয়ার্ড এর বাউনিয়া রোড।  

রাজধানীর ঢাকার বাউনিয়া।

দেশের প্রধান বিমানবন্দরের রানওয়ের এক প্রান্তে এলাকাটির অবস্থান। শুধু তাই নয়, এই সড়কই উত্তরা মডেল টাউনকে যুক্ত করেছে অন্যতম প্রধান শহর মিরপুরকেও। এলাকাটি এখন সিটির সম্প্রসারিত ৫২ নাম্বার ওয়ার্ড, যার বেশিরভাগ রাস্তারই চিত্র এমন।  


‘পরমাণু সমঝোতার একমাত্র পথ নিষেধাজ্ঞা প্রত্যাহার’

এইচ টি ইমামের জানাজা ও দাফনের সময়

এইচ টি ইমামের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর শোক

এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক


বিশেষ করে বাউনিয়া, বটতলা,পশ্চিম পাড়া ও পাবনারটেকের রাস্তাগুলো সংস্কারের অভাবে জায়গায় জায়গায় তৈরি হয়েছে ছোটবড় গর্ত।

আর তাতে হরহামেশাই ঘটছে দূর্ঘটনা।

ভুক্তভোগীদের অভিযোগ, রাস্তায় কোন ড্রেনেজ ব্যবস্থাও নেই। ফলে বর্ষায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় জমে হাঁটু পানি। এছাড়া রাস্তার বেহাল দশায় এলাকার ব্যবসা-বাণিজ্যের অবস্থাও মন্দা। ভাড়াটিয়া না পাওয়ায় বিলাসবহুল বাড়িগুলো পড়ে আছে ফাঁকা।

এদিকে অগামী এপ্রিল-মে মাসের মধ্যেই রাস্তা উন্নয়ন ও ড্রেন নির্মাণ কাজ শুরু করবেন বলে জানায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। তবে আর প্রতিশ্রুতি নয় এই সমস্যার দীর্ঘমেয়াদি সামাধান চান ভুক্তভোগীরা।
news24bd.tv আয়শা