কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা অনুষ্ঠিত

কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা অনুষ্ঠিত

Other

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বৎসর পূর্তিতে কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে উদীচী কানাডার বিশেষ আয়োজন মুক্তিযোদ্ধাদের মিলনমেলা 'মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' পর্ব- ১ অনুষ্ঠিত হয়েছে।  

২৭ মার্চ শনিবার কানাডার টরন্টোর স্থানীয় সময় সকাল ১১টায় 'মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' পর্ব- ১ অনুষ্ঠিত হয়।   

উদীচী কানাডার সাংগঠনিক সম্পাদক ওমর হায়াত ও সহ সভাপতি হাসমতারা চৌধুরীর সঞ্চালনায় এক ভার্চুয়াল আলোচনা ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  
 
অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন হুমায়ুন কবির চৌধুরী, বীর প্রতীক, মুক্তিযোদ্ধা মেজর দিদার আতাওয়ার হোসেন, মুক্তিযোদ্ধা মেজর সুরঞ্জন দাশ, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দেব, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইয়াকুব, মুক্তিযোদ্ধা শাহেদ বখত ময়নু, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মাসুক মিয়া, মুক্তিযোদ্ধা আজিজুল মালিক,ও মুক্তিযুদ্ধের অন্যতম গবেষক তাজুল মোহাম্মদ।

তাছাড়াও উত্তর আমেরিকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।   


দুই দেরিতে বাড়ছে মৃত্যুঝুঁকি : গবেষণা

‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


ভার্চুয়াল আলোচনায় মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালের সেই সব দিনগুলির স্মৃতিচারণ করে বলেন প্রবাসে থাকলেও আমরা গর্ববোধ করছি যে আমরাই স্বাধীনতার লাল-সবুজকে বিশ্বের দরবারে এনেছিলাম। তাঁরা বলেন স্বাধীনতার শত্রুরা এখনো চারদিকে বিরাজমান যেকোনো মূল্যে তাদের প্রতিহত করতে হবে।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা স্মৃতি এবং বক্তব্যের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদীচী কানাডার সাধারণ সম্পাদক মিনারা বেগম বললেন, আমরা প্রবাসে থাকলেও মা- মাটি আর দেশ থাকে আমাদের হৃদয়ে। স্বাধীনতার ৫০ বছর ও সুবর্ণজয়ন্তীতে যারা আমাদের দেশ কে স্বাধীনতা এনে দিয়েছিল সেই সমস্ত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ দের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। তিনি আরো বলেন প্রবাসে আমাদেরকেই দায়িত্ব নিতে হবে নতুন প্রজন্মের মাঝে আমাদের দেশের প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর, সেই লক্ষ্যেই আজকের এই আয়োজন।  

news24bd.tv/আলী