ভুরুঙ্গামারীতে এক থোকায় ঝুলছে ৪২ লাউ

ভুরুঙ্গামারীতে এক থোকায় ঝুলছে ৪২ লাউ

অনলাইন ডেস্ক

এক লাউয়ের মাচার একটি থোকায় ছোট-বড় মিলে মোট ৪২টি লাউ ধরেছে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নের পূর্ব কেদার গ্রামের কৃষক শামছুল আলীর বাড়িতে। মাচায় থোকার মতো ঝুলে আছে লাউগুলো। অস্বাভাবিক এই ঘটনাটি দেখতে ওই বাড়িতে জমছে উৎসুক জনতার ভিড়।

কৃষক শামছুল আলীর স্ত্রী জয়নব বেগম জানান, লাউ গাছটির বীজ তিনি তার মেয়ে ছামিনার বাড়ি থেকে এনেছিলেন। বীজটি আনার পর আশ্বিন মাসে তিনি নিজেই বপন করেন। গাছটি বড় হওয়ার পর স্বাভবিকভাবে ৬০টির মতো লাউ ধরে। সেগুলো নিজেরা কিছু খেয়েছেন এবং কিছু বিক্রি করেছেন।

এ অবস্থায় দিন পনের আগে একটি গিটে অসংখ্য ফুল আসে। সেই ফুল থেকে লাউ বেরিয়ে আসতে থাকে। এখন থোকার মতো করে ঝুলছে লাউগুলো।

ইউপি সদস্য জোবেদুল ইসলাম জানান, আমি বিষয়টি লোকমুখে জানতে পেরে সোমবার (২৬ এপ্রিল) লাউগুলো দেখতে ওই বাড়িতে গিয়েছিলাম। লাউয়ের একটি থোকায় ৪২টির অধিক লাউ ধরেছে। এরমধ্যে ২৫টির মতো লাউ একটু বড়।


আরও পড়ুনঃ


ভারতে ৭১ বছর পর কোন নারীর ফাঁসি!

বিজ্ঞানীদের সতর্কবার্তার পরও পাত্তা দেয় নি ভারত

পিপিই পরে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালেই বিয়ে, ভিডিও ভাইরাল

রক্তক্ষয়ী সংঘাতের পর ইসরায়েলে তারাবি নামাজের অনুমতি


ভূরুঙ্গামারী উপজেলা কৃষি কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, হাইব্রিডসহ প্রায় ১২ রকম জাতের লাউ এ অঞ্চলে আবাদ হয়ে থাকে। এরমধ্যে কোন জাতের বীজ থেকে একগিটে এই বিপুল সংখ্যক লাউ ধরেছে ওই কৃষক বা স্ত্রী বলতে পারেননি।

তিনি আরও জানান, বিষয়টি অনুসন্ধান এবং গবেষণার জন্য ছবি তুলে জেলা কৃষি সম্প্রসারণ দফতর ও বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে পাঠিয়েছেন।

news24bd.tv / নকিব

এই রকম আরও টপিক