আ‌য়ো‌জিত হ‌য়েছে আলেশামার্ট প্রে‌জেন্টস এনএনও ন‌্যাশনাল রাউন্ড ২০২১

আ‌য়ো‌জিত হ‌য়েছে আলেশামার্ট প্রে‌জেন্টস এনএনও ন‌্যাশনাল রাউন্ড ২০২১

অনলাইন ডেস্ক

আ‌য়ো‌জিত হ‌য়ে গেল আলেশামার্ট প্রে‌জেন্টস এনএনও ন‌্যাশনাল রাউন্ড ২০২১ । সকাল দশটায় ভার্চুয়ালি প‌বিত্র কুরআন তিলাওয়াতের ম‌ধ্য দি‌য়ে অলি‌ম্পিয়া‌ডের আ‌য়োজন শুরু হয়। জাতীয় সংগীত প‌রি‌বেশ‌নের পরেই অতিথিবৃন্দ তাদের বক্তব্য রাখেন।

প্রথমেই বক্তব্য রাখেন সাইবার টিন‌সের সিইও ও ইন্টারন্যাশনাল চিল্ড্রেন পিস প্রাইজ বিজয়ী  সাদাত রহমান।

তিনি বলেন, ''অনেক বেশি ব্যস্ততার কারণে হয়তোবা সংবাদপত্র পড়া হ‌য়ে ও‌ঠে না। তবে খেলার খবরাখবর রাখা হয়।  যে‌হেতু বিশ্বের যে কোন প্রান্তের খবরাখবরই নিউজপেপা‌রের মাধ‌্যমে সহজেই জানা যায়। তাই প‌ত্রিকা পাঠ একান্তই প্র‌য়োজন।
NNO এর সাথে কাজের মাধ্যমে তারা মূলত যুব সমাজের সাথে থেকে তাদেরকে অনুপ্রাণিত করতে চান। ভবিষ্যতেও NNO এর সাথে কাজ করে যেতে আগ্রহ প্রকাশ করেন আ‌লেশামা‌র্টের এ‌ক্সিকিউ‌টিভ ডি‌রেক্টর জান্নাতুন নাহার। ধন্যবাদ জ্ঞাপন করা হয় আলেশামার্টকে  NNO এর এই আয়োজনে সহযোগিতা করার জন্য।

‌ডেইলি স্টা‌রের চিফ স্ট‌্যা‌ট্রেজি ও ডি‌জিটাল ট্রান্সফর‌মেশন অফিসার মো তাজদীন হাসান তার বক্তব্যের মাধ্যমে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন তিনি ক‌ীভাবে নিজের ব্লগকে অনেক বেশি প্রচার করতে সক্ষম হয়েছেন। তিনি সবাইকে, যারা নিজের লেখালেখি প্রকাশ করতে চায়, ব্যক্তিগত সাইট খোলার নির্দেশ দেন।  

সভাপতির বক্তব্য রাখেন নিউজপেপার অ‌লি‌ম্পিয়া‌ডের সি‌নিয়র উপদেষ্টা  মাহফুজ ফারুক। তিনি জানান নিউজ মূলত অনলাইন ভিত্তিক হয়ে পড়ায় রামুসহ অনেক ঘটনাতেই প্রচুর গুজব ছড়িয়ে পড়েছে। সংবাদপত্র শুধু খবরই নয়,স্পোর্টস, শিক্ষা, বিজ্ঞান, বিনোদন বিষয়ক খবরও আমাদেরকে পৌছে দিচ্ছে।                           অনুষ্ঠা‌নে নিউজপেপার অ‌লি‌ম্পিয়া‌ডের সভাপ‌তি লাব্বী আহসান সকল‌কে ধন‌্যবাদ জানান নিউজ‌পেপার অ‌লি‌ম্পিয়া‌ডের এই আ‌য়োজ‌নে যুক্ত হবার জন‌্য। ভ‌বিষ‌্যতে আ‌রও ব‌ড়ো প‌রিস‌রে অ‌লি‌ম্পিয়াড‌কে ছ‌ড়ি‌য়ে দেওয়ার প্রত‌্যাশা ব‌্যক্ত ক‌রেন তি‌নি।  

লাব্বী আহসান দাঁড়িকমা প্রকাশনী, এডমিশন এসিস্ট‌্যান্ট, ডি‌জিটাল শিক্ষক, এক্সিলেন্স বাংলা‌দেশ সহ সবাইকে সহ‌যো‌গিতার জন‌্য বি‌শেষ ধন‌্যবাদ জানান। পাশাপা‌শি আঞ্চ‌লিক রাউ‌ন্ডে অং‌শে নেওয়া প্রায় বিশ হাজার প্রতিযোগী‌কেও ধন‌্যবাদ জানান।  

এছাড়াও অতিথি হিসেবে ছিলেন জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর রাফায়াত রাকিব এবং কালচারাল অং‌শে যুক্ত ছিল ক‌্যাস্টাওয়ে অন দ্য মুন টিম।   'মলয় বাতাসে' গানের মাধ্যমে একটি সুন্দর এবং আনন্দদায়ক পরিবেশ তৈরি করেন তারা। রাফা‌য়াত রা‌কিব এই ধরনের আয়োজনকে খুবই স্বাগত জানান এবং সমস্ত প্রতিযোগী এবং এনএনও টিমের সবাইকে অনেক শুভেচ্ছা এবং উৎসাহ প্রদান করেন।   করোনাকালীন এই পরিস্থিতিতে পজিটিভিটি তৈরির প্রতি তিনি বিশেষ গুরুত্ব  দেন। সবাইকে ভালো কাজ করার উৎসাহ দেন।  অনলাইনে পুরো প্রোগ্রাম পরিচালনা করার যে চ্যালেঞ্জ তা এত ডেডিকেশনের সাথে সম্পন্ন করার জন্য তিনি সবাইকে সাধুবাদ জানান। আয়োজনের সবচেয়ে ব‌ড় আকর্ষণ হিসেবে ছিল ক্লাস ফাইভের নাফিসা ও তার মায়ের উভয়ের এক্সামে অংশ নেয়া।


আরও পড়ুনঃ

মহাকাশ স্টেশন থেকেই সরাসরি ইউরো দেখছেন নভোচারীরা

কানাডার পরিত্যক্ত স্কুলে পাওয়া গেলো সাড়ে সাতশ কবর!

আবারো থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

সিলেটের ট্রিপল হত্যা: দুই সন্তানসহ স্ত্রীকে মাছ ভেবে কুপিয়ে হত্যা করে হিফজুর


এর পাশাপা‌শি সেশন নিয়েছেন দৈ‌নিক ইত্তেফা‌কের ফিচার রাইটার তাওসিফ মুনাওয়ার। স্কিল ডেভেলপমেন্ট সেশনে অতিথি ছি‌লেন এক্সি‌লেন্স বাংলা‌দে‌শের সিইও বেনজীর আবরার। তারা সবাই প্রতি‌যোগী‌দের উৎসাহ দেন। পাশাপা‌শি সংবাদপা‌ঠে সবাইকে উৎসা‌হিত ক‌রেন। অনুষ্ঠা‌নের শেষ পর্যা‌য়ে উপ‌স্থিত হন জন‌প্রিয় ক‌ন্টেন্ট ক্রি‌য়েটর ও এনএনও ব্রান্ড এম্বাসেডর মাশরুর ইনান (কি‌টোভাই)। তার আগম‌নে অনুষ্ঠান নতুন ক‌রে আনন্দময় হ‌য়ে প‌ড়ে। সব‌শে‌ষে সবাই‌কে ধন‌্যবাদ জা‌নি‌য়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়। উল্লেখ্য যে আগামী ৩০ জুন দেশসেরা পত্রিকা বিশারদ কে হতে যাচ্ছে তা জানা যাবে।

news24bd.tv / নকিব