টিকার ভয়ে স্ত্রীর কার্ডসহ গাছে উঠে বসে থাকলেন তিনি!

টিকার ভয়ে স্ত্রীর কার্ডসহ গাছে উঠে বসে থাকলেন তিনি!

অনলাইন ডেস্ক

করোনা প্রতিরক্ষায় টিকার কোন বিকল্প নেই। তবুও টিকাভীতি বেশ প্রকট আকার ধারণ করেছে ভারতে। টিকাভীতি কাটাতে অনেক প্রচার প্রচারণা চালালেও টিকা নিয়ে ভয় যে কাটেনি, তার জ্বলন্ত প্রমাণ মিলল মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে।

টিকাকরণ কার্যক্রম চলছিল গ্রামে।

তখন এক ব্যক্তি গাছে উঠে পড়লেন। যতক্ষণ না টিকাকরণ শিবির শেষ হয়, ততক্ষণ গাছেই বসে ছিলেন তিনি। এমনকি তার স্ত্রীও যাতে টিকা নিতে না পারেন, তাই স্ত্রীর আধার কার্ডও (ইআইডি) তিনি তার সঙ্গে নিয়ে নেন।  

‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের ‘লাইভ হিন্দুস্তান’-এর প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি টিকাকরণের জন্য রাজগড় জেলার পাতানকালান গ্রামে গিয়েছিলেন স্বাস্থ্যকর্মীরা।

গ্রামের অনেকই টিকা নিতে ক্যাম্পে আসেন। কিন্তু কানওয়ারলাল নামে এক ব্যক্তি বেঁকে বসেন। নিজে টিকা নেননি। অনেক বুঝিয়ে তার স্ত্রীকে টিকা নিতে রাজি করিয়ে ফেলেন স্বাস্থ্যকর্মীরা। তাকে নিয়ে যাওয়া হয় টিকাকরণ শিবিরে।

সেই খবর জানতে পেরেই স্ত্রীর আধার কার্ড নিয়ে সটান গাছে উঠে পড়েন ওই ব্যক্তি। করোনা টিকাকরণের সময় যেহেতু আধার কার্ডের মতো পরিচয়পত্র আবশ্যিক, তাই কানওয়ারলালকে নেমে আসতে বলেন গ্রামবাসীরা। কিন্তু নিজের জেদে অনড় থাকেন। স্বাস্থ্যকর্মীরা গ্রাম থেকে যাওয়ার পরই নেমে পড়েন গাছ থেকে।


আরও পড়ুনঃ

এজন্যেই একে আগুনের সাথে তুলনা করে বলা হয় ঈর্ষানল

প্রসিকিউটর জেয়াদ আল মালুমের জানাজা, দাফন ও শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি

বিয়ের পরদিনই ৬০ বছর বয়সী চেয়ারম্যানকে তালাক দিল ১৪ বছরের সেই কিশোরী

ওয়েলসকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক


সেই খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় ব্লকের স্বাস্থ্য কর্মকর্তারা। কথা বলেন কানওয়ারলালের সঙ্গে। জানা যায়, প্রবল জ্বর, গায়ে ব্যথা ও সর্দির ভয়ে নিজে টিকা নেননি ওই ব্যক্তি। স্ত্রীকেও নিতে দেননি।

যদিও করোনা টিকাকরণের পর জ্বর, গায়ে ব্যথা একেবারে স্বাভাবিক পার্শ্ব-প্রতিক্রিয়া। তা দিনকয়েকের মধ্যে সেরেও যায়। শেষপর্যন্ত টিকাকরণ নিয়ে কানওয়ারলালের বিভ্রান্তি দূর করেন ওই স্বাস্থ্য কর্মকর্তা। টিকা নিতেও রাজি হন ওই ব্যক্তি। এখন গ্রামেরই অন্য একটি শিবিরে স্ত্রীর সঙ্গে টিকা নেবেন তিনি।

news24bd.tv / নকিব