একসঙ্গে অন্তঃসত্ত্বা তিন যমজ বোন
একসঙ্গে অন্তঃসত্ত্বা তিন যমজ বোন

একসঙ্গে অন্তঃসত্ত্বা তিন যমজ বোন

অনলাইন ডেস্ক

তিন যমজ বোন। নাম জিনা পুরসেল, নিনা রাওলিংস এবং ভিক্টোরিয়া ব্রাউন। ১৯৮৬ সালে মাত্র চার মিনিটের ব্যবধানে যুক্তরাষ্টের ক্যালিফোর্নিয়ায় জন্ম নিয়েছিলেন এই তিন বোন। বিয়ে একসঙ্গে না হলেও এবার একইসাথে মা হতে চলেছেন তারা।

৩৫ বছর পর এখন একই সঙ্গে গর্ভবতী হয়েছেন এই তিন বোন। বলা চলে অনেকটা সৌভাগ্যবতী তারা। কারণ এমন তিন বোনের একসঙ্গে আন্তসত্ত্বা হওয়া ক’জনের কপালেই বা জুটে। সন্তান্র জন্ম দেবেন তারা কয়েক মাসের ব্যবধানে।  

যুক্তরাষ্ট্রভিত্তিক গণামাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এমন তথ্যই জানানো হয়েছে।

জিনা পুরসেল বলেন, যখন আমরা ছোট ছিলাম, তখন প্রায়ই বলতাম আমরা সবাই একসঙ্গে মা হবো। কিন্তু সবার আগে আমার বিয়ে হয়। আমি বাচ্চার জন্মও দিই। আমাদের ভিন্ন ভিন্ন সময়ে বিয়ে হওয়ায় এটা কখনও সম্ভব হবে বলে ভাবিনি। তিনি বলেন, এমনটা নয় যে, আমরা একসঙ্গে বসে সিদ্ধান্ত নিয়েছি, জীবনের কোনও একটা সময় আমরা সবাই একসঙ্গে মা হবো।

আরও পড়ুন


খুলনার তিন হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে ভয়াবহ বন্দী নির্যাতন, প্রধান কারারক্ষীসহ বরখাস্ত ২

নওগাঁয় সিমেন্ট ও আমবাহী ট্রাকের সংঘর্ষে নিহত ২

শিক্ষককে ফোন করে বলা হলো ‘আপনার ডেথ সার্টিফিকেট রেডি এসে নিয়ে যান’


৩৫ বছর বয়সী এই তিন বোন ‍যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় ক্যালিফোর্নিয়ার বাসিন্দা। নিজেদের জীবনের এমন স্মরণীয় এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে উচ্ছ্বসিত এই তিন বোন। স্মরণীয় দিনটির অপেক্ষায় প্রহর গুনছেন তিন যমজ বোন।

আগামী ৯ জুলাই দ্বিতীয় সন্তানের জন্ম দেবেন তাদের একজন ভিক্টোরিয়া ব্রাউন। তার ছেলে সন্তান হবে বলে জানা গেছে। আরেক বোন নিনা ২৮ আগস্ট তার প্রথম সন্তানের জন্ম দেবেন। তিনিও ছেলের মা হবে। আর জিনা নভেম্বরে মেয়ে সন্তানের মা হবেন। এটা তার তৃতীয় সন্তান।

news24bd.tv এসএম

;