দ্বিতীয়বারের মতো অবসরের ঘোষণা দিলেন আরিয়েন রোবেন

অনলাইন ডেস্ক

দ্বিতীয়বারের মতো অবসরের ঘোষণা দিলেন আরিয়েন রোবেন

অবসরের ঘোষণা দিলেন ডাচ ফুটবলার আরিয়েন রোবেন। টুইটারে এক বিবৃতি প্রকাশ করে নিজের অবসরের সিদ্ধান্ত জানালেন এই ৩৭ বছর বয়সী উইঙ্গার।

২০১৯ সালে বায়ার্ন মিউনিখে নিজের শেষ মৌসুম খেলেই অবসর নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু এক বছর পর সিদ্ধান্ত পাল্টে ডাচ ক্লাব গ্রোনিঞ্জেনে যোগ দেন তিনি। এই ক্লাবের জার্সিতেই ২০০০ সালে সিনিয়র ফুটবলে অভিষেক হয় তার। সেই একই ক্লাবের হয়ে খেলেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি।  

গত মৌসুম শেষেই রোবেনকে নতুন করে এক বছর মেয়াদী চুক্তির প্রস্তাব দিয়েছিল গ্রোনিঞ্জেন। কিন্তু ২০২০-২১ মৌসুমের অধিকাংশ সময় ইনজুরির সঙ্গেই লড়াই করেন তিনি।

গত সেপ্টেম্বরে ডাচ লিগে নিজের দ্বিতীয় অভিষেক ম্যাচে পিএসভির বিপক্ষে খেলতে নেমে ২৮তম মিনিটেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি।  

ইনজুরিতে পড়ার পর নেদারল্যান্ডস জাতীয় দলের একসময়ের বড় তারকা টানা ৭ মাস মাঠের বাইরে কাটান। এরপর গত এপ্রিলে ফিরে এলেও ততদিনে লিগ প্রায় শেষদিকে। সবমিলিয়ে গত মৌসুমে তিনি খেলতে পেরেছেন মাত্র ৭ ম্যাচ।  

ক্লাব ক্যারিয়ারের শেষটা হতাশাজনক হলেও রোবেনের ফুটবল ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। তার যুগের সবচেয়ে সেরাদের একজন মানা হয় তাকে।

২০০২ সালে গ্রোনিঞ্জেন ছেড়ে পিএসভিতে যোগ দেন রোবেন। এরপর তাকে দলে নেয় চেলসি। এই ইংলিশ ক্লাবটির হয়ে ২টি প্রিমিয়ার লিগ ও একটি এফএ কাপসহ ৬টি শিরোপা জিতে নেন তিনি।

২০০৭ সালে ৩৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে রোবেনকে কিনে নেয় রিয়াদ মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে নিজের প্রথম মৌসুমেই লা লিগা ও সুপার কোপা জেতেন তিনি। কিন্তু দ্বিতীয় মৌসুমে তার পারফরম্যান্স প্রত্যাশা ছুঁতে না পারায় তাকে বায়ার্নের কাছে বেচে দেয় রিয়াল।  


আরও পড়ুনঃ

যেসব এলাকায় বৃষ্টিপাত আরও বাড়বে

টেস্ট থেকে মাহমুদুল্লাহর অবসর নিয়ে এবার যা বললেন তামিম

রুশ জঙ্গিবিমানের ধাওয়ায় পালালো যুক্তরাষ্ট্রের ৩ বোমারু বিমান

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ


রোবেনের ক্যারিয়ার ঘুরে দাঁড়ায় বায়ার্নে যাওয়ার পর। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় পা রাখার পর ৩০৯ ম্যাচ খেলে ১৪৪ গোল করেন তিনি। এই সময়ে তিনি ২০টি শিরোপা জেতেন, যার মধ্যে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ এবং ৮টি বুন্দেসলিগার শিরোপাও আছে।

এছাড়া নেদারল্যান্ডসের জার্সিতে ৯৬ ম্যাচ খেলে ৩৭ গোল করেছিলেন তিনি। ডাচদের ২০১০ বিশ্বকাপের ফাইনালে উঠার পেছনে বড় ভূমিকা ছিল তার।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে পেনাল্টিতে হারিয়ে অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠল ব্রাজিল। ফাইনালে তাঁদের প্রতিপক্ষ স্পেন বা জাপান।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

অনলাইন ডেস্ক

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের ভোটে নির্বাচিত মৌসুমের সেরা গোলদাতার নাম ঘোষণা করেছে উয়েফা। ২০২০-২১ মৌসুমের সেরা গোলের পুরষ্কার পেয়েছেন পর্তুগিজ ক্লাব পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমি। দ্বিতীয় সেরা গোল ইতালি তারকা লরেঞ্জো ইনসিনিয়ে ও তৃতীয় সেরা গোল রেঞ্জার্সের উইঙ্গার কেমার রোফের।

গত ১৩ এপ্রিল সেভিয়ায় চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের অতিরিক্ত সময়ে চেলসির বিপক্ষে বাইসাইকেল কিকে এক দুর্দান্ত গোল করেন তারেমি। ম্যাচটি ১-০ গোলে জিতেও পোর্তো অবশ্য শেষ চারে উঠতে পারেনি। দুই লেগ মিলে চেলসিই সেমিফাইনালে উঠে যায়।

তবে ডান দিক থেকে ভেসে আসা বলে ১২ গজ দূর থেকে তারেমির দর্শনীয় গোলটি জায়গা করে নিয়েছে ফুটবলপ্রেমীদের মনে।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে ‘মৌসুমের সেরা গোল’ বেছে নেওয়ায় ভোট পড়েছে ছয় লাখের বেশি। এর মধ্যে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছেন তারেমি।


আরও পড়ুন:

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

সবচেয়ে দীর্ঘ সুড়ঙ্গ পথ উন্মোচন করল ইরান

পর্যটকদের জন্য খুলছে সৌদির দরজা

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত


সর্বশেষ ইউরোয় বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ইতালি উইঙ্গার ইনসিনিয়ের বাঁকানো শটে করা গোলটি হয়েছে দ্বিতীয় সেরা। আর ইউরোপা লিগের গ্রুপ পর্বে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে মাঝমাঠ থেকে রোফের করা গোলটি তৃতীয় সেরা।

উয়েফার ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতা মিলিয়ে গত বছরের অক্টোবর থেকে এ বছরের জুলাই পর্যন্ত গোলগুলো বিবেচনা করা হয়েছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

অনলাইন ডেস্ক

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ডেভিড আলাবা। কিন্তু যোগ দেয়ার কিছুদিনের মধ্যেই অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হলেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

করোনায় আক্রান্ত হওয়ায় আগামী ৮ আগস্ট ইতালিয়ান জায়ান্ট এসি মিলানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলা হচ্ছে না এই সাবেক বায়ার্ন তারকার। স্প্যানিশ জায়ান্টরা তাদের ওয়েবসাইটে দেওয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে, ‘রিয়াল মাদ্রিদ জানাচ্ছে যে আমাদের খেলোয়াড় ডেভিড আলাবা কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছে।’


আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


স্পেনে কোভিড প্রটোকল অনুযায়ী এখন ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকবেন আলাবা। মিলানের বিপক্ষে ম্যাচের একদিন আগে তার করোনা পরীক্ষা হবে। নেগেটিভ ফল এলে খেলতে পারবেন তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সমঝোতায় বার্সেলোনা ও নেইমার

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চলা আইনি জটিলতা অবশেষে শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার।

এক বিবৃতিতে সোমবার দুই পক্ষের মাঝে চলমান সমস্যা বন্ধুত্বপূর্ণভাবে মিটিয়ে ফেলা হয়েছে বলে জানায় স্প্যানিশ ক্লাবটি। ২০১৭ সালের অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন নেইমার। তার মাত্র ৯ মাস আগে কাম্প নউয়ের দলটির সঙ্গে নতুন চুক্তি করেছিলেন এই তারকা ফরোয়ার্ড। 

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সে অনুযায়ী, তাকে চার কোটি ৬৩ লাখ ইউরো বোনাস দেওয়ার শর্ত ছিল উল্লেখ করে বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ করেন নেইমার। আবার বার্সেলোনা তখন নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের আলাদা অভিযোগ এনে মামলা ঠুকে দিয়েছিল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

অনলাইন ডেস্ক

আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো তারকা ফুটবলার রবের্ত লেভানদোভস্কি। আবারও তিনি জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। 

টানা দ্বিতীয়বার এই স্বীকৃতি পেলেন ৩২ বছর বয়সী পোলিশ এই স্ট্রাইকার।

কিকার ম্যাগাজিনের আয়োজনে সাংবাদিকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছেন তারকা এই ফরোয়ার্ড। ৫৬৩ ভোটের মধ্যে ৩৫৬ ভোটই পেয়েছেন লেভানদোভস্কি। দ্বিতীয় স্থানে থাকা তার সতীর্থ টমাস মুলার পেয়েছেন কেবল ৪১ ভোট।

২০২০-২১ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলদাতা ছিলেন লেভানদোভস্কি। বায়ার্নের টানা নবম বুন্ডেসলিগায় শিরোপা জয়ে রাখেন অগ্রণী ভূমিকা। লিগে দলটির হয়ে ৪১ গোল করেন তিনি। ভাঙেন কিংবদন্তি জার্ড মুলারের বুন্ডেসলিগায় এক আসরে সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড। এমন পারফরম্যান্সই লেভানদোভস্কিকে এনে দিয়েছে এই সম্মাননা।

আরও পড়ুন:

জিজ্ঞাসাবাদ শেষে ফেরি শাহজালালের চালকসহ চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে

লকডাউনে বিয়ে: প্রশাসনের উপস্থিতিতে পালাল বরযাত্রী

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

টি-স্পোর্টসে আজকের খেলা

পুরস্কার জয়ের পর লেভানদোভস্কি বলেছেন, "আমি জানি এটা কত বড় সম্মানের। আমার কাছে এটা গর্বের আর আনন্দের। কারণ জার্মানিতে টানা দুইবার বর্ষসেরা হওয়া দুর্লভ।"

উল্লেখ্য, ২০০৩ সালে মাইকেল বালাকের পর টানা দুই মৌসুমে সেরা হওয়া প্রথম ফুটবলার তিনি।

news24bd.tv রিমু

পরবর্তী খবর