বৃষ্টিতে যেভাবে নিজের মেকআপ রক্ষা করবেন
বৃষ্টিতে যেভাবে নিজের মেকআপ রক্ষা করবেন

বৃষ্টিতে যেভাবে নিজের মেকআপ রক্ষা করবেন

অনলাইন ডেস্ক

ঘুরতে যাওয়া কিংবা অফিস সব মেয়েরাই একটু না একটু মেকআপ করে থাকে। কিন্তু বর্ষার সময় মেকআপ করে বেরোনো খুব সহজ কাজ নয়। কারণ মেকআপ করে বেরোনোর কিছুক্ষণের মধ্যেই মেকআপ নষ্ট হয়ে যায়। বৃষ্টি এবং আর্দ্রতার কারণে মেকআপ বেশিক্ষণ মুখে থাকে না।

আপনিও যদি কোনও সময় এই সমস্যায় পড়ে থাকেন এবং দ্বিতীয়বার এমনটা হওয়া থেকে বাঁচতে চান, তাহলে এই টিপসগুলি কাজে লাগান। জেনে নিন বর্ষাকালে কীভাবে নিজের মেকআপ রক্ষা করবেন- 

ওয়াটার বেসড ময়েশ্চারাইজার- ত্বক ভাল রাখতে এবং হাইড্রেট রাখার জন্য ময়েশ্চারাইজার ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। অনেকেই মনে করেন যে, ময়শ্চারাইজার কেবল শীতকালে ব্যবহার করা উচিত, যেহেতু এই সময় ত্বক শুষ্ক হয়ে যায় ও ত্বকে টান ধরে। কিন্তু এটি একেবারেই ঠিক নয়, সব মৌসুমেই ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। মুখে ময়েশ্চারাইজার লাগিয়ে মেকআপ করুন, এতে মেকআপ ঠিকঠাক থাকে। আর বর্ষাকালে ওয়াটার বেসড ময়েশ্চারাইজার লাগান, কারণ এটি ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে নেবে।

পাউডার বেসড মেকআপ- আপনার ত্বক যদি তৈলাক্ত হয়, তবে বর্ষায় পাউডার বেসড মেকআপ প্রোডাক্ট ব্যবহার করা উচিত। বৃষ্টির দিনে মুখের উপর অল্প পরিমাণে ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহার করুন। মুখে পাউডার ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে আপনার মেকআপটি দীর্ঘ সময় থাকার পাশাপাশি ম্যাট ফিনিশ লুক দেবে।

আরও পড়ুন:

বাংলাসহ ১০ ভাষায় সম্প্রচার হবে হজের খুতবা

নেলসন ম্যান্ডেলার অবাক করা কিছু অজানা তথ্য

রংপুরে মোবাইল ফোন না দেওয়ায় মাকে খুন

শঙ্কা কাটিয়ে আবারও শুটিংয়ে ফিরছেন পরীমণি

আই মেকআপ- বৃষ্টির দিনে চোখে হালকা, পাউডার বেসড আইশ্যাডো ব্যবহার করুন। আপনার ত্বক যদি খুব তৈলাক্ত হয়, তবে লাইনার লাগানো উচিত নয়। কারণ বৃষ্টির দিনে লাইনার ছড়িয়ে যায়, যার কারণে পুরো চেহারা নষ্ট হয়ে যায়। লাইনারের পরিবর্তে কেবল কাজল লাগান। আপনি যদি লাইনারও প্রয়োগ করতে চান, তবে ওয়াটার প্রুফ লাইনার ব্যবহার করুন।

ম্যাট লিপস্টিক- বর্ষাকালে আর্দ্রতা এবং ঘামের কারণে লিপস্টিক উঠে যেতে পারে। তাই বর্ষার সময় ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। এই লিপস্টিক দ্রুত স্প্রেড করে না এবং দীর্ঘ সময় ঠোঁটে থাকে।

সূত্র: বোল্ডস্কাই

news24bd.tv রিমু

;