কুষ্টিয়ায় একসঙ্গে ৫ সন্তানের জন্ম
Breaking News
কুষ্টিয়ায় একসঙ্গে ৫ সন্তানের জন্ম

কুষ্টিয়ায় একসঙ্গে ৫ সন্তানের জন্ম

Other

২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এক মা একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিয়েছেন। মঙ্গলবার সকাল ১০টার দিকে বিরল এ ঘটনা ঘটে। চিকিৎসকরা বলছেন, গর্ভধারণের পাঁচ মাসের মাথায় জন্ম হওয়ায় শিশুদের ওজন কম হয়েছে। আর এজন্য তারা ঝুঁকিতে রয়েছে। নবজাতক ৫ শিশুর ৪ জন মেয়ে ও ১ জন ছেলে।

একসঙ্গে ৫ সন্তানের জন্ম দেয়া মা সাদিয়া খাতুন কুমারখালী উপজেলার পান্টি কলেজপাড়ার সোহেল রানার স্ত্রী। মা সুস্থ আছেন। শিশুদের দেখতে হাসপাতালের শিশু ওয়ার্ডে স্বজনরা ভিড় করছেন। সবাই বলছেন, একসঙ্গে জীবিত ৫ সন্তানের জন্ম দেয়ার ঘটনা তারা এর আগে শোনেননি।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আশরাফুল ইসলাম বলেন, সোমবার রাতে ওই মা হাসপাতালে ভর্তি হন। সেবিকা ও চিকিৎসকদের চেষ্টায় আজ সকাল ১০টায় নরমালে ৫টি বাচ্চা প্রসব করানো হয়েছে। শিশুর মা সুস্থ আছেন। বাচ্চাদের ওজন কম হওয়ায় তারা ঝুঁকিমুক্ত নয়। সাধারণত: আড়াই কেজি ওজনের বাচ্চা বাঁচতে পারে। কিন্তু এগুলোর ওজন হয়েছে ৪৩০ থেকে ৬৫০ গ্রামের মধ্যে। তাদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। স্ক্যানোর মধ্যে রাখা হয়েছে। লাইট দিয়ে গরম রাখা হয়েছে। অক্সিজেন দেয়া হচ্ছে। ফ্লইট ম্যানেজমেন্টও করা হচ্ছে। এতো কম ওজনের বাচ্চা সারভাইব করা আমাদের দেশে প্রায় অসম্ভব। তারপরও আমরা চেষ্টা করছি- বলেন ডা. আশরাফুল।

আরও পড়ুন


ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির কোন আগ্রহ নেই: মির্জা ফখরুল

মুখোমুখি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, পরিসংখ্যানে কে এগিয়ে

করিমগঞ্জে শিয়ালের কামড়ে সাংবাদিক ও শিশুসহ ৫ জন আহত


শিশুদের বাবা সোহেল রানা খুব খুশি। তিনি বলেন, শিশুদের ঢাকায় নিয়ে যেতে বলছেন চিকিৎসক। সোহেল রানা ২০১৬ সালের ৩০ জুলাই কুমারখালী উপজেলার বহলবাড়িয়া গ্রামের সাদিয়া খাতুনকে বিয়ে করেন। এই ৫ বছরে তাদের কোন সন্তান হয়নি। অনেকে চিকিৎসা করিয়েছেন।

সোহেল আরও বলেন, আল্লাহ একসঙ্গে ৫টি বাচ্চা দিয়েছেন। তিনি বলেন, সনোগ্রাফির রিপোর্টে দেখা গিয়েছিল ৪টি বাচ্চা। কিন্তু প্রসবের সময় আরো একটি বাচ্চা বেশি পাওয়া গেছে।

news24bd.tv এসএম