ফুটবল উন্নয়নে বাংলাদেশকে সাহায্য করবে দ.কোরিয়া

সংগৃহীত ছবি

ফুটবল উন্নয়নে বাংলাদেশকে সাহায্য করবে দ.কোরিয়া

অনলাইন ডেস্ক

এশিয়ার হয়ে নিয়মিত ফুটবল বিশ্বকাপ খেলে থাকে সাউথ কোরিয়া। আসন্ন কাতার বিশ্বকাপেও এশিয়ার প্রতিনিধিত্ব করবে দেশটি। সম্প্রতি সাউথ এশিয়ায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। সেই খবর পৌঁছে গেছে এশিয়ার অন্যতম ফুটবল পরাশক্তি সাউথ কোরিয়ার কাছেও।

আজ দুপুরে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত করে সাবিনা-কৃষ্ণাদের অর্জনে খুশি হওয়ার বিষয়টি জানান ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ান রাষ্ট্রদূত লি জাং।

কোরিয়ান রাষ্ট্রদূত বলেন, ‘প্রথমবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনে এসে আমি খুব খুশি। বিশেষ করে এই মুহূর্তটি দারুণ। অতি সম্প্রতি বাংলাদেশ নারী দল সাউথ এশিয়ায় চ্যাম্পিয়ন হয়েছে।

প্রথমে বাংলাদেশ নারী দলকে অভিনন্দন জানাই। এটা বিশাল অর্জন। ’

নারীদের অর্জনের পাশাপাশি বাংলাদেশের ফুটবল নিয়ে সামগ্রিক আলোচনাও করেছেন বাফুফে সভাপতির সাথে। আগামীতে ফুটবল নিয়ে কাজ করার আগ্রহের কথা জানিয়ে তিনি বলেন, ‘আমাদের দুই দেশেরই অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় খেলাধুলা। আমরা খেলাধুলার মধ্য দিয়ে অনেক কাজ করতে চাই। বিশেষ করে সামনের বছর বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার কূটনীতির ৫০ বছর পূর্তি। ’

কোরিয়ান রাষ্ট্রদূতের এই সৌজন্য সাক্ষাতকে ইতিবাচক হিসেবে দেখছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি জানান, ‘কোরিয়া বিশ্বকাপ ফুটবলে নিয়মিত অংশ নেয়। এশিয়ায় অন্যতম ফুটবল পরাশক্তি। তাদের কাছ থেকে টেকনিক্যাল সহ বিভিন্ন বিষয় আমাদের শেখার ও সাহায্য নেয়ার সুযোগ রয়েছে। ’

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে এশিয়ার মধ্যে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সাউথ কোরিয়া। গ্রুপ এইচে পর্তুগাল, ঘানা ও উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে সাউথ কোরিয়া।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক