গভীর রাতে ছাদখোলা বাসে ট্রফি হাতে রাজপথে মেসিরা (ভিডিও)

সংগৃহীত ছবি

গভীর রাতে ছাদখোলা বাসে ট্রফি হাতে রাজপথে মেসিরা (ভিডিও)

অনলাইন ডেস্ক

দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনা জিতল বিশ্বকাপ ট্রফি। মেসির ক্যারিয়ার পেলো পূর্ণতা। উদযাপনের তাই কোনো কমতি ছিল না আলবিসেলেস্তেদের মাঝে। কাতার থেকে গভীর রাতেই দেশে পৌঁছান মেসিরা।

যেখানে দেশের বীরদের বরণ করে নিতে জনসমুদ্রে পরিণত হয় রাজধানী বুয়েন্স আয়ার্সের রাজপথ।

একটি বিশ্বকাপ ট্রফির জন্য ৩৬টি বছর অপেক্ষা করতে হয়েছে আর্জেন্টিনাবাসীদের। উদযাপনেও তাই ছাড়িয়েছে মাত্রা। কাতার থেকে দ্রুতই দেশে ফিরেছে মেসিরা।

নিজ দেশের মানুষদের সাথে উদযাপন ভাগ করে না নিলে যেন তৃপ্তি পাওয়া যাচ্ছিল না। মেসিদের উদযাপন বাড়িয়ে দিতে প্রস্ততি নিয়ে রেখেছিল দেশটির সরকারও। ঘোষণা করা হয় সরকারি ছুটি।

তবে সকালের আলো ফোটা পর্যন্ত উদযাপনের জন্য অপেক্ষা করেননি আর্জেন্টাইনরা। গভীর রাতেই মেসিদের বরণ করে নিতে বিমানবন্দরে জড়ো হন তারা। বিমান থেকে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি হাতে নেমে আসেন মহাতারকা লিওনেল মেসি। শুরু হয় উদযাপন। এরপর বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে ছাদখোলা বাসে চড়ে হোটেলের উদ্দেশ্যে রাস্তায় নামে মেসিরা।

ততক্ষণে জনসমুদ্রে পরিণত হয়েছে আর্জেন্টিনার রাস্তা। সেই জনসমুদ্রের মধ্যে ট্রফি হাতে বিজয় উদযাপন করতে করতে ধীর গতিতে এগিয়েছে বাস। সেই সাথে চলেছে জমকালো উদযাপন। নেচে গেয়ে বাঁশি বাজিয়ে উদযাপনে মেতেছে শহরের বাসিন্দারা।

কাল আবারও আরেক দফা উদযাপন করতে রাস্তায় নামার কথা রয়েছে আর্জেন্টাইনদের। মেসিদের বিজয় উদযাপন উপলক্ষে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আশা করা হচ্ছে, কয়েক লাখ সমর্থক মেসিদের বিজয় মিছিলে অংশ গ্রহণ করবেন। বিজয় মিছিল ভালোভাবে সম্পন্ন করতে সরকারের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে কাতার বিশ্বকাপে টাইব্রেকে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে তৃতীয় শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা। মেসি পায় অমরত্বের স্বাদ। মেসিদের বরণ করতে রাতের সেই ভিডিও দেখতে ক্লিক করুন এই লিঙ্কে।

news24bd.tv/আমিরুল