গড়াই নদীতে নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর সন্ধান মেলেনি

গড়াই নদীতে নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর সন্ধান মেলেনি

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী তানভীরকে (২৩) এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মাস-উদ-রুমী সেতু সংলগ্ন রেলব্রীজের নীচে পাঁচ বন্ধু নদীতে গোসল করতে নামলে তিনজন তলিয়ে যান। বাকীরা নিরাপদে তীরে ভিড়লেও নিখোঁজ হন তানভীর।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. জানে আলম জানান, সোমবার তানভির নামে ওই শিক্ষার্থী গড়াই নদীতে নিখোঁজ হওয়ার পর থেকেই প্রথমে কুষ্টিয়া ও কুমারখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং সন্ধায় খুলনা ডুবুরি দলের ৫ সদস্যের একটি টিম তানভিরকে উদ্ধারে অভিযান চালায়।

এরপর তাকে খুঁজে না পাওয়ায় রাত সাঁড়ে ১০টা দিকে অভিযান স্থগিত করা হয়। মঙ্গলবার সকাল ৮টার পর থেকে আবার তানভিরকে উদ্ধারে কাজ শুরু করেছে কুষ্টিয়া ও কুমারখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ খুলনা ডুবুরি দলের ৫ সদস্য। তবে নদীতে পানির স্রোত বেশি থাকায় উদ্ধার তৎপরতায় চরম বেগ পেতে হচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।

কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল জানান, নিখোঁজ তানভীরের বাড়ি বরগুনা জেলায়।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী। সোমবার রাতেই নিখোঁজ তানভিরের বাবা বরগুনা সরকারি কলেজের সহযোগি অধ্যাপক আব্দুল মালেক, বড় বোন, ছোট ভাই ও মামা বরগুনা থেকে কুষ্টিয়ায় এসেছেন। তানভিরের সাথে বেড়াতে আসা তার ১২জন বন্ধু এখনো কুষ্টিয়ায় অবস্থান করছে।

উল্লেখ্য, সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী মাইক্রোবাসযোগে মেহেরপুরের মুজিবনগরের উদ্দেশ্যে যান। সেখান থেকে দুপুরে আসেন কুষ্টিয়া সার্কিট হাউসে। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে ফকির লালন সাঁইয়ের মাজার ঘুরে রওনা হন শিলাইদহ কুঠিবাড়ির উদ্দেশ্যে। পথিমধ্যে কুমারখালীর উপজেলার মাস-উদ-রুমী সেতু সংলগ্ন গড়াই নদীতে গোসল করতে নামেন তারা। পাঁচ বন্ধু নদীতে নামলে নদীর প্রবল স্রোতে তিনজন তলিয়ে যান। বাকীরা তীরে ভিড়লেও নিখোঁজ হন তানভীর।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

news24bd.tvতৌহিদ