সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগের টিকেট মিলবে অনলাইনে

সংগৃহীত ছবি

সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগের টিকেট মিলবে অনলাইনে

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে স্থাপিত সুপার স্পেশালাইজড হাসপাতালের অন্তঃবিভাগ ও অপারেশন কার্যক্রম আগামী ৫ জুলাই শুরু হবে। প্রথম দিন অবস এন্ড গাইনি বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ (ব্রেস্ট ও ল্যাপারোস্কপিক) এবং অর্থোপেডিক সার্জারি বিভাগের আর্থোস্কপিক ইউনিটের সার্জনবৃন্দ অপারেশন কার্যক্রমে অংশ নিবেন।

আজ সোমবার (৩ জুলাই) শহীদ ডা. মিল্টন হলে বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা সহ বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় সভায় এসব তথ্য জানান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

 

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ।

উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ জানান, রোগীরা যাতে বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগের টিকেট অনলাইনে পেতে পারে তা নিশ্চিত করা হচ্ছে। রোগীদের ভোগান্তি দূর করা ও অতিরিক্ত ভিড় এড়ানোর লক্ষ্যে প্রতিদিনের প্রায় ৫০ শতাংশ টিকেট অনলাইনে দেয়ার পরিকল্পনা রয়েছে। সভায় বৈকালিক স্পেশালাইজড আউটডোরে অধ্যাপক ও সহযোগী অধ্যাপকদের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান শতভাগ নিশ্চিত করা, প্রতিটি বিভাগের বাৎসরিক ‘ইয়ারবুক’ তৈরি করা, হাসপাতালের নিজস্ব ফার্মেসি থেকে ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী ক্রয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

 

উল্লেখ্য, গত বছরের ২৭ ডিসেম্বর থেকে সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকবৃন্দ রোগী দেখা শুরু করেছেন। সেখানে ল্যাবরেটরি প্যাথলজি টেস্ট সহ এমআরআই, সিটি স্ক্যান হচ্ছে।  

গত ১৮ জুন পর্যন্ত মোট ১৭  হাজার ৭শত  জন রোগী সেবা নিয়েছেন। এমআরআই ৫৫৬টি, সিটি স্ক্যান ৩১৩টি, বিএমডি ১১টি, বায়োকেমিস্ট্র টেস্ট ২০ হাজার ৩শত ৭৫টি, মাইক্রোবায়োলজি এন্ড ইমিউনোলজি ৩ হাজার  ৪ শত ৭৬টি, ভাইরোলজি ২ হাজার ২ শত ৫০টি, হেমাটোলজি ২ হাজার ৯টি, ল্যাবরেটরি মেডিসিন ৪ হাজার ৯ শত ৮৩টি সহ মোট ৩৩ হাজার  ৯৩টি টেস্ট করা হয়েছে। এছাড়া ইসিজি ৮১টি, ইটিটি ৯টি সম্পন্ন করা হয়েছে।