পাকিস্তান দলে রউফ-নাসিমের বিকল্প যারা

সংগৃহীত ছবি

পাকিস্তান দলে রউফ-নাসিমের বিকল্প যারা

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিপক্ষে লজ্জাজনক হারের দিন আরও দুটি দুঃসংবাদ পায় পাকিস্তান ক্রিকেট দল। চোটে পড়েন দুই পেসার হারিফ রউফ ও নাসিম শাহ। আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে ডু আর ডাই ম্যাচে তাদের পাওয়া নিয়ে সংশয়ে আছে দল। দুজন নতুন পেসারকে তাই প্রস্তুত রাখা হয়েছে তাদের বিকল্প হিসেবে।

হারিফ রউফ এবং নাসিম শাহর বিকল্প হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ডেকেছে শাহনেওয়াজ দাহানি এবং জামান খানকে। যদিও তাদের এখনও দলের সঙ্গে যুক্ত করা হয়নি।

সামনের মাসেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। তার আগে এই দুই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে চায় না পাকিস্তান।

সেই কারণেই তরুণ দুই পেসারকে নিয়ে যাওয়া হয়েছে। পিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ‘পরের মাসে বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখেই দুই তরুণ বোলারকে নিয়ে আসা হয়েছে। রউফ এবং নাসিমের উপর নজর রাখা হচ্ছে। যদি একান্তই তারা খেলতে না পারেন তাহলে দাহানি এবং জামানকে দলে নেয়া হবে। ’

এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচের দিন ইনজুরিতে পড়েন রউফ। পরে ম্যাচ রিজার্ভ ডেতে গড়ালে বল করতে পারেননি এই পেসার। একইদিন নতুন করে ইনজুরিতে পড়েন নাসিম। ৪৯তম ওভারে বল করার সময় ডানকাঁধে চোট পান তিনি।

পাকিস্তানের হয়ে দাহানি ও জামানের আগেই অভিষেক হয়েছে। পাকিস্তান সুপার লিগে দারুণ পারফর্ম করে জাতীয় দলে ডাক পান তারা। তবে তাদের দলে ডেকে হাসনাইন, ইহসানউল্লাহ এবং হাসান আলীকে কেন নেয়া হয়নি তা নিয়ে প্রশ্ন জেগেছে সবার। সেই ব্যাখ্যাও দিয়েছে পিসিবি।

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, 'পাকিস্তানের ব্যাকআপ পেস বিকল্পগুলোও ইনজুরিতে ভুগছে। যার কারণে হাসনাইন, ইহসানউল্লাহকে বাছাই করা হয়নি এবং জামান খান ও দাহানিকে ডাকা হয়েছে। ' 

news24bd.tv/SHS