কনসার্টে হামলাকারীদের গ্রেপ্তারের বার্তা দিলেন পুতিন

রাশিয়ার মস্কোতে একটি কনসার্টে হামলার পেছনে জড়িত চারজন বন্দুকধারীকে গ্রেপ্তারের খবর দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

কনসার্টে হামলাকারীদের গ্রেপ্তারের বার্তা দিলেন পুতিন

অনলাইন ডেস্ক

রাশিয়ার মস্কোতে একটি কনসার্টে হামলার পেছনে জড়িত চারজন বন্দুকধারীকে গ্রেপ্তারের খবর দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। হামলায় ১৩৩ জন নিহত হয়েছেন এবং ১৪০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। হামলাকারীরা কনসার্টে ঢুকে উদ্দেশ্যহীনভাবে গুলি ছুঁড়তে শুরু করে এবং এক পর্যায়ে ভবনে আগুন লাগিয়ে দেয়। খবর বিবিসির।

রাশিয়া সরকারের দেয়া তথ্যমতে, সব মিলিয়ে ১১ জনকে আটক করা হয়েছে এবং হামলার পেছনে মূল হোতা চার বন্দুকধারীকে ইউক্রেনে পালানোর সময় গ্রেপ্তার করা হয়।

এদিকে, হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। শনিবার (২৩ মার্চ) আইএস নিয়ন্ত্রিত বার্তা সংস্থা আমাক টেলিগ্রামে একটি ছবি শেয়ার করে, যেখানে মুখোশধারী চারজন ব্যক্তিকে হামলার সাথে জড়িত হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়। আইএসের দাবির বিষয়ে রাশিয়া সরকার এখনও কিছু জানায়নি।

টেলিভিশনে প্রচারিত এক ভাষণে পুতিন এই হামলাকে একটি বর্বর সন্ত্রাসী কর্মকান্ড হিসেবে উল্লেখ করেন এবং হামলাকারীরা ইউক্রেনে পালানোর চেষ্টা করেছিলেন বলে জানান।

আরও পড়ুন: মস্কো হামলায় নিহত বেড়ে ১৩৩, ২৪ মার্চ শোক ঘোষণা

হামলার সাথে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছে ইউক্রেন সরকার।

ইউক্রেনের সামরিক গোয়েন্দা বাহিনীর মুখপাত্র আন্দ্রি ইউসোভ বিবিসিকে জানান, হামলাকারীরা ইউক্রেনে পালাচ্ছিল এমন কথা উদ্ভট ও আত্মঘাতী।

শুক্রবার (২২ মার্চ) রাতের রক কনসার্টে প্রায় ৬ হাজার ২০০ মানুষ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক