অবস্থান পাল্টে গেলো কেন?

অবস্থান পাল্টে গেলো কেন?

Other

বেশি দিন আগের কথা নয়। ফেসবুকের নিউজ ফিডে সরকারের একটি সার্কুলারের ছবি ভাইরাল। কি আছে তাতে? কারা আগে টিকা পাবেন- তার অগ্রাধিকার তালিকা। অবিকল সরকারি সার্কুলার।

তাতে টিকার অগ্রাধিকার তালিকায় সরকারের মন্ত্রী, শীর্ষ রাজনীতিবিদ, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বাহিনীর কর্মকর্তাদের নাম।

সেই সার্কুলার নিয়ে ফেসবুকে তুমুল বিপ্লব। ‘পৃথিবীর সবদেশেই সম্মুখ সারির লোকদের টিকার অগ্রাধিকার তালিকায় রাখা হয়েছে, আর বাংলাদেশের সরকার নিজেদের লোকদের নিরাপত্তা আগে দেখছে। ’- এই জাতীয় বক্তব্য দিয়ে সরকারকে তুমুল ধোলাই হচ্ছে ফেসবুকে।

আহা! সেকি বিপ্লব।

কৌতূহলী হয়ে ঢাকার সাংবাদিকদের কাছে তালিকা সম্পর্কে জানতে চাই। তারা নিশ্চিত করেন- এই তালিকাটা ভূয়া। একটা ভূয়া তালিকা করে এভাবে প্রচার চালানো হচ্ছে কেন তা হলে? ’সরকার নিজেদের স্বার্থ দেখছে, জনগনের স্বার্থ দেখছে না- এমন একটি  প্রচারনাই সম্ভবত লক্ষ্য ছিলো।

ভূয়া তালিকা নিয়ে সেদিন যারা সরকারের বিরুদ্ধে তুমুল ক্ষোভ ঝেড়েছেন, তারাই এখন  প্রধানমন্ত্রী, মন্ত্রীরা কেন আগে টিকা নেবে না- সেই জন্য ক্ষোভ প্রকাশ করছেন। মাত্র কয়েক দিনে তাদের অবস্থান পাল্টে গেলো কেন?

তখন তারা মানুষকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করেছেন সরকারের লোকজন কেন আগে টিকা নেবে- প্রচার করে। এখন তারা ক্ষোভ প্রকাশ করছেন- সরকারের লোকজন কেন আগে টিকা নেবে না বলে। কি আশ্চর্য!

news24bd.tv তৌহিদ