৩০ বছর বয়সে নারীদের যে ৬টি বিষয় মেনে চলা উচিত

অনলাইন ডেস্ক

৩০ বছর বয়সে নারীদের যে ৬টি বিষয় মেনে চলা উচিত

নারীরা তাদের কর্মজীবনে নিরলসভাবে কাজ করে যান। তাদের উপার্জিত অর্থ একসময়ে যেয়ে সঞ্চয় শুরু করেন। কিন্তু এই অর্থও যে তাদের প্রয়োজনীয় হতে পারে সে বিষয়টা ভুলে যান।

২০ বছরের পর থেকে আপনি যদি সঞ্চয় শুরু করেন তবে ৩০ এর পরে একটু বিরতি নিন। নিজেকে সময় দিন, নিজের পচ্ছন্দ হয় এমন কাজ করুন।

কিছু সময়ের জন্য ঘুরে আসুন:

কাজের ফাকে নিজের জন্যও কিছু সময় বরাদ্দ করুন। কয়েকদিন ছুটি নিয়ে ঘুরে আসুন নিজের পচ্ছন্দের জায়গা থেকে। এতে করে আপনার একঘেয়েমি দূর হবে এবং মন মানসিকতাও উন্নত হবে।

উচ্চতর শিক্ষা:

পেশাগত দক্ষ হতে অবশ্যই আপনার প্রযুক্তি সম্পর্কে ধারণা থাকা দরকার। আপনার যদি উচ্চতর শিক্ষার ইচ্ছা থাকে তবে বিভিন্ন সেমিনার বা প্রশিক্ষণ গ্রহণ করুন।

নিজের সখকে প্রাধান্য দেওয়া:

আপনার যা শখ আছে তা পূরণ করুন। যেমন গিটার বাজানো বা পিয়ানো বাজানো। দরকার হলে কিছু সময় নিয়ে কারো কাছে প্রশিক্ষণ নিন।

স্কিনকেয়ার রুটিন:

স্কিনকেয়ারের জন্য আপনি যে নিয়ম মেনে চলেন আপনার ৩০ বছর বয়সে তার পরিবর্তন আনুন। কারণ বয়সের সাথে সাথে আপনার স্কিনেও পরিবর্তন আসবে এইটা স্বাভাবিক।

আরও পড়ুন:


প্রধানমন্ত্রীর কার্যালয় কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিল

পাপুলের এমপিকান্ডে জড়িতদের বিচার চাই

যে আমল করলে বিশ্বনবী হাত ধরে জান্নাতে প্রবেশ করাবেন

নোরা ফাতেহির গোসলের ভিডিও ভাইরাল (ভিডিও)


পরিবার ও বন্ধুদের সময় দেওয়া:

ব্যস্ততার কারণে আপনি নিশ্চয় আপনার বন্ধু ও পরিবারের সদস্যদের অনেকদিন সময় দেন না। কিছু সময় বন্ধুদের সঙ্গে কাটান। হতে পারে রাতে বারবিকিউ পার্টি বা সন্ধ্যার পরের আড্ডা।

বিনিয়োগ:

আপনার ভবিষ্যৎ সুন্দর করে তুলতে ৩০ এর সময় থেকে বিনিয়োগ করুন। হতে পারে স্বাস্থ্য বিমা বা হতে পারে শেয়ার বাজারে বিনিয়োগ।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

অনলাইন ডেস্ক

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

ব্যাটারি পরিবর্তনের জন্য হুন্দাই কোম্পানি বিশ্বজুড়ে ৮২ হাজার বিদ্যুৎচালিত গাড়ি ফেরত নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১৫ টি গাড়িতে আগুন ধরে যাওয়ার খবর পাওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

গাড়িতে অগ্নিকান্ডের সংখ্যাটি কম হলেও হুন্দাইয়ের এই সিদ্ধান্ত এখন পর্যন্ত কোন পণ্য বাজার থেকে সবচেয়ে ব্যয়বহুল সিদ্ধান্তের একটি।

বিদ্যুৎচালিত গাড়ির ক্ষেত্রে সাধারণত ব্যাটারি পাল্টানো পুরো ইঞ্জিন পাল্টানোর মতোই কষ্টসাধ্য ব্যাপার। এই সিদ্ধান্তের ফলে তাদের খরচ হবে ১ ট্রিলিয়ন কোরিয়ান মুদ্রা বা, ৯০০ মিলিয়ন মার্কিন ডলার। এতে গাড়িপ্রতি তাদের খরচ হবে গড়ে ১১ হাজার মার্কিন ডলার।


বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা

বস্তিবাসীকে না জানিয়েই ভ্যাকসিনের ট্রায়াল

‘তুমি’ বলায় মারামারি, প্রাণ গেল একজনের

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


এর আগে ২০১৪ সালে পোরশে কোম্পানি তাদের 911 GT3 স্পোর্টস মডেলের ৭৮৫টি গাড়ি পরিবর্তন করে দিয়েছিলো। তবে সেক্ষেত্রে তাদের গাড়িপ্রতি খরচ বা, গাড়ির সংখ্যা কোনটাই হুন্দাইয়ের এই সিদ্ধান্তের মত এতো বড় ছিলো না।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

একের পর এক ভূমিকম্প আইসল্যান্ডে

অনলাইন ডেস্ক

একের পর এক ভূমিকম্প আইসল্যান্ডে

আইসল্যান্ডের রাজধানী শহর রেইকইয়াভিকের ১৯ মাইল দূরে মাউন্ট কেইলির ছিল ভূমিকম্পের কেন্দ্র। প্রথম ভূমিকম্পের পরিমাপ ছিল পাঁচ দশমিক সাত। প্রথম ভূমিকম্পের পর একের পর এক আফটারশক অনুভূত হতে থাকে। রিখটার স্কেলে সেই ভূমিকম্পের পরিমাপ ছিল চার বা তার কাছাকাছি।

আইসল্যান্ডের আবহাওয়া অফিসের ভূমিকম্প বিষয়ক কোঅর্ডিনেটার ক্রিস্টিন জনসডটির জানিয়েছেন, ''এটা ভূমিকম্প-প্রবণ এলাকা সেটা আমরা জানি। তা সত্ত্বেও এর আগে কখনো এইরকম সময়ে এতগুলি শক্তিশালী ভূমিকম্পের মুখে আমরা পড়িনি। এটা অস্বাভাবিক।''


হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

হৃদরোগে মৃত্যুর পরও ফাঁসিতে ঝুলানো হল নিথর দেহ

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

যমজ ভাই অস্ত্রোপচার করে পরিণত হলেন যমজ বোনে


ভূমিকম্পের ফলে অগ্নুৎপাত শুরু হয়নি, কিন্তু আবহাওয়া অফিস বিমান চলাচলের ক্ষেত্রে সতর্কতা জারি করে দিয়েছে। সবুজ থেকে তা হলুদ করা হয়েছে।

আইসল্যান্ডের দক্ষিণে এর আগে অগ্নুৎপাত হয়েছে। ২০১০ সালে অগ্নুৎপাতের জন্য ছয় দিন বিমান চলাচল প্রায় বন্ধ ছিল। কিন্তু যে এলাকায় এবার ভূমিকম্প হয়েছে, তা টেকটনিক ফল্টের উপর অবস্থিত। সেখানে দ্বাদশ শতকে শেষ ভূমিকম্প হয়েছে।

সূত্র: ডয়েচে ভেলে

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

মানুষের হৃৎপিণ্ড রান্না করে চাচা ও স্ত্রীকে খাইয়ে দুজনকে খুন

অনলাইন ডেস্ক

মানুষের হৃৎপিণ্ড রান্না করে চাচা ও স্ত্রীকে খাইয়ে দুজনকে খুন

এক নারীকে খুন করে তার হৃৎপিণ্ড কেটে আলু দিয়ে রান্না করেছেন দুজন খাইয়েছেন এক ব্যক্তি। খাওয়ানোর পর তার চাচা ও ৪ বছর বয়সী এক মেয়েকে খুন করে ওই ব্যক্তি। আমেরিকার ওকলাহোমায় এমন ঘটনা ঘটে বলে ডেইলি মেইলের খবরে প্রকাশ।

অভিযুক্ত ব্যক্তির নাম লরেন্স পল অ্যান্ডারসন। তদন্তকারীরা গ্রাডি কাউন্টি আদালতে মঙ্গলবার জানিয়েছেন, প্রতিবেশী এক নারীকে ধারালো অস্ত্রের আঘাতে খুন করে লরেন্স। তারপর তার দেহ থেকে হৃৎপিণ্ড বের করে নিয়ে আসে নিজের কাকার বাড়ি। সেখানে আলু দিয়ে ওই হৃৎপিণ্ড রান্না করেছিল লরেন্স।

পরে চাচা, তার স্ত্রীকে তা খেতে দেয়।


গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

বাবার সঙ্গে দেখা করতে গিয়ে রাতধর ধর্ষণের শিকার মেয়ে

৩০-৩২ গার্লফ্রেন্ড থাকার পরও আমাকে ভালোবাসত নাসির: তামিমা

আমার সব প্রশ্নের জবাব ইসলামে পেয়েছি: কানাডিয়ান নারী

এরপর চাচা এবং তার ৪ বছরের নাতনিকে খুন করে সে। কাকিমাও তার মারে গুরুতর আহত হন। ৯ ফেব্রুয়ারি এই ঘটনা ঘটেছিল বলে তদন্তকারীরা জানিয়েছেন।

তদন্তকারীরা আদালতে আরও জানান, ‘পরিবার থেকে দৈত্য তাড়াতে’ এই কাজ করেছিল বলে লরেন্স জানিয়েছে তাদের। মঙ্গলবার আদালতে নিজের দোষও স্বীকার করেছে অভিযুক্ত।

জানা গেছে, অপরাধের সঙ্গে লরেন্সের যোগাযোগ দীর্ঘদিন। বিভিন্ন কারণে একাধিকবার জেলে গেছেন তিনি। ২০১৭ সালেই মাদক সংক্রান্ত অপরাধে ধরা পড়েছিলেন, তখন থেকে জেলেই ছিলেন। জেল থেকে বেরিয়ে এই ৩ জনকে খুন করেছেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

অনলাইন ডেস্ক

গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

ভারতের উত্তরপ্রদেশের শাহজাহানপুরে গণধর্ষণের চেষ্টা করেও ব্যর্থ হয়ে এক কলেজছাত্রীর শরীরে আগুন লাগিয়ে দিল হায়েনারা। পরে নগ্ন অবস্থায় ওই নির্যাতিতা তরুণীকে রাস্তার পাশ থেকে উদ্ধার করে পুলিশ।

তার শরীরের ৭২ শতাংশই পুড়ে গেছে। এ ঘটনায় তিন অভিযুক্তকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তরুণীর বাবা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শাহজাহানপুরের জাতীয় সড়কের পাশ থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয় বলে জানায় ভারতীয় গণমাধ্যম।


তামিমার পাসপোর্ট আসল কিনা মুখ খুললেন নাসিরের সাবেক প্রেমিকা

একসাথে রাম চরণ ও কোরিয়ান নায়িকা সুজি!

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

পিলখানা হত্যা: শহীদদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


বর্তমানে লখনউয়ের এক সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন বিএ দ্বিতীয়বর্ষের ওই ছাত্রী। বুধবার স্থানীয় জনতার নজরে আসে নগ্ন অবস্থায় রাস্তার ধারে পড়ে থাকা তরুণীর অগ্নিদগ্ধ দেহ। তারাই পুলিশে খবর দেন। আপাতত তরুণীর শারীরিক অবস্থা স্থিতিশীল। 

পুলিশকে তরুণী জানিয়েছেন, তাকে তুলে নিয়ে যায় তিন অভিযুক্ত। গ্রামের একটি ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টাও করা হয়। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় তার গায়ে। 

এদিকে তরুণী যে কলেজের ছাত্রী সেখানকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ। তাতে দেখা গিয়েছে, ঘটনার সময়ের কিছুক্ষণ আগে কলেজের চতুর্থ তলায় নিজের ক্লাসরুমের বাইরে বন্ধুদের সঙ্গে গল্প করছিলেন তরুণী। পরে তাকে লাইব্রেরির দিকে হেঁটে যেতে দেখা যায়। পুলিশের কাছে মেয়েটি জানিয়েছে, তিনি বুঝতে পারছেন না কলেজের চতুর্থ তলা থেকে কী করে হাসপাতালে এলেন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক!

অনলাইন ডেস্ক

গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক!

ভারতের ফরিদাবাদে দুর্ঘটনায় আহত একটি গরুর অস্ত্রোপচার করে সবাই অবাক হয়ে গেছেন। গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক ও বিভিন্ন ধরনের বর্জ্য পাওয়া গেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

পরিবেশেবাদীরা বলছেন, দেশটিতে প্লাস্টিক বর্জ্য ও আবর্জনা কতটা মারাত্মক রূপ নিয়েছে, তা ফুটে উঠেছে এই ঘটনায়।

পশুচিকিৎসকেরা গত সোমবার চার ঘণ্টা ধরে এই অস্ত্রোপচার করেন। গরুটির পেটে পাওয়া বর্জ্যের মধ্যে আছে, প্লাস্টিক, সুই, কয়েন, গ্লাসের টুকরো, স্ক্রু ও বিভিন্ন ধরনের পিন।

শহরে ঘাস খাওয়ার সময় এগুলো তার পেটে চলে যায় বলে ধারণা করা হচ্ছে।

ডা. আতুল মাওরিয়া বলেন, পশুটির অস্ত্রোপচার সফল হলেও এখনও আশঙ্কামুক্ত না। আগামী ১০ দিন তার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সড়ক দুর্ঘটনায় আহত হওয়া গরুটি ফরিদাবাদের এনআইপি-৫ থেকে উদ্ধার করা হয়েছে। পরে দেবাশ্রী প্রাণী হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। 

চিকিৎসকরা দেখতে পান, গরুটি নিজের পেটেই ক্রমাগত লাথি মারছে। এতে তাদের মনে হয়, দুর্ঘটনায় আহত হওয়া ছাড়াও এটির শরীরে আলাদা যন্ত্রণা আছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর