নিউ ইয়র্ক পুলিশের লে. কমান্ডার হলেন বাংলাদেশি শামসুল হক

নিউ ইয়র্ক পুলিশের লে. কমান্ডার হলেন বাংলাদেশি শামসুল হক

অনলাইন ডেস্ক

নিউ ইয়র্ক পুলিশের গোয়েন্দা স্কোয়াডে লেফটেন্যান্ট কমান্ডার পদে পদোন্নতি পেয়েছেন প্রবাসী বাংলাদেশি-আমেরিকান শামসুল হক। গত শুক্রবার (২৯ জানুয়ারি) নিউ ইয়র্কের কুইন্সে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ (এনওয়াইপিডি)র পুলিশ একাডেমিতে এক অনুষ্ঠানে তাকে অভিসিক্ত করেন এনওয়াইপিডির কর্মকর্তারা।

এসময় লেফটেন্যান্ট শামসুল হক বলেন, আমি প্রথম বাংলাদেশি হিসেবে এই পদোন্নতি পেয়েছি। নিউ ইয়র্ক পুলিশ বাহিনীতে কর্মরত অনেক প্রবাসী বাংলাদেশিরাও ভবিষ্যতে এই পদে আসতে পারবেন।

২০০৪ সালের জানুয়ারিতে শামসুল হক এনওয়াইপিডিতে যোগদান করেন। তখন মুষ্টিমেয় কয়েকজন বাংলাদেশি যুক্তরাষ্ট্রে পুলিশ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ২০১০ সালে তাকে সার্জেন্ট পদে পদোন্নতি দেয়া হয়। ২০১৪ সালে তিনি লেফটেন্যান্ট পদে পদোন্নতি পান।

পরে তিনি এনওয়াইপিডির অভিজাত অভ্যন্তরীণ বিষয়ক তদন্ত গ্রুপে যোগদান করেন।

আরও পড়ুন:


সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপ‌তি মুনসুর আহমেদ না ফেরার দেশে

ধর্ষণের পর সপ্তম শ্রেণির ছাত্রীকে মীমাংসায় বিয়ে করল ধর্ষক

যমজ দুই বোনের সঙ্গে যমজ দুই ভাইয়ের বিয়ে

কঠিন জ্বালানী-চালিত রকেট উন্মোচন করল ইরান


লেফটেন্যান্ট শামসুল হক বাংলাদেশের সিলেট জেলার গোলাপগঞ্জের বাঘার গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত আবদুল মুসাব্বির এবং মা প্রয়াত নুরুন নেছা। স্ত্রী রুবিনা হক ও দুই ছেলেকে নিয়ে তিনি নিউ ইয়র্কের কুইন্সে বসবাস করছেন। তার সব ভাইবোন নিউ ইয়র্কে বসবাস করছেন।

নিউ ইয়র্ক পুলিশ বাহিনীর গোয়েন্দা স্কোয়াডে লেফটেন্যান্ট কমান্ডার পদে পদোন্নতির খবরে নিউ ইয়র্ক প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

news24bd.tv আহমেদ