নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজল্যান্ডে আছে বাংলাদেশ দল। আর এই সিরিজ নিয়ে কথা বলেছেন দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে যোগ দিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

মাশরাফি বলেন, নিউজিল্যান্ড খুব কঠিন জায়গা।

তবে খেলোয়াড়দের চাপমুক্ত রাখলে সাফল্য আসতে পারে।

তিনি বলেন, একেতো কিউইরা খুব শক্ত প্রতিপক্ষ তার ওপর আবার সাকিব আল হাসান নেই। সব মিলিয়ে ওদের বিপক্ষে খুব কঠিন হবে। তবে যাওয়ার আগে তামিম ইকবাল যেভাবে কথা বলেছে, সেটা খুবই ইতিবাচক মনে হয়েছে।

আমার বিশ্বাস যে ওরা ভালো করবে।

মাশরাফি বলেন, সবাই আশা করছে, বাংলাদেশ দল নিউজিল্যান্ডে ভালো করবে। কিন্তু আমার কাছে মনে হয় না টিমকে শুধু শুধু এতো বেশি চাপ দেয়া উচিত। আমরা যদি এখান থেকে ভালোভাবে সাপোর্ট দেই, সাপোর্টের অবশ্যই বিভিন্ন ধরণ আছে। তাই বলব ওই চাপটা থেকে যদি ওদের মুক্ত করে দেই তাহলে আমি নিশ্চিত যে, তাঁরা ভালো খেলতে পারবেন।  


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


তিনি বলেন, খেলায় হার-জিত অবশ্যই আছে, আমার বিশ্বাস ওরা ভালো করবে যদি আমরা চাপটা ওদের ওপর কমিয়ে দেই। আমার কাছে মনে হয় যে টিম আছে ওখানে, ওদের সামর্থ্য আছে। তবে আমাদের অবশ্যই চাপ কমাতে হবে।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আগামী ২০ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে। ওয়েলিংটনে শেষ ওয়ানডে হবে ২৬ মার্চ। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো দ্বিপক্ষীয় সিরিজে জয় পায়নি বাংলাদেশ। কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি। প্রতিবারই দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

news24bd.tv নাজিম