বাজারে ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন

বাজারে ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন

অনলাইন ডেস্ক

১৮ গিগাবাইট (জিবি) র‍্যামের স্মার্টফোন নিয়ে এসেছে বাজারে টেনসেন্ট গেমস এবং নুবিয়া। রেডম্যাজিক ৬ প্রো মডেলের এই স্মার্টফোনটিকে বিশ্বের প্রথম ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন হিসেবে আখ্যায়িত করেছে বিভিন্ন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম।

এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এএমওএলইডি স্ক্রিন যার রিফ্রেশ রেট ১৬৫হার্টজ। এর ৮ মিলি সেকেন্ডেরও কমসময়ের রেসপন্স রেট দিবে অন্যতম গেমিং এক্সপেরিয়ান্স।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেট নাউ জানিয়েছে, টেনসেন্ট গেমস এবং নুবিয়া যৌথভাবে তৈরি করেছে এই গেমিং স্মার্টফোনটি।


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

শনিবার ঢাকার যে এলাকায় যাবেন না


স্মার্টফোনটির ডেসপ্লে রেজ্যুলেশন ১০৮০*২৪০০। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্নাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাড়ে চার হাজার এমএএইচ ব্যাটারি সংযুক্ত এই স্মার্টফোনটিতে রয়েছে ১২০ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।

ফোটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক‍্যামেরা দেওয়ার কথা বলা হয়েছে যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেখা যাবে।   মোবাইলটির পিছনে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং দুই মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

news24bd.tv

চীনের বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাবে ১১ মার্চ থেকে দাম পড়বে ৪ হাজার ৩৯৯ ইয়ান। বিশ্ববাজারে ফোনটি পাওয়া যাবে ১৬ মার্চ থেকে।

news24bd.tv/আলী