বিদায় মওদুদ আহমদ

বিদায় মওদুদ আহমদ

Other

শেষ ইচ্ছা অনুযায়ী বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে ব্যারিস্টার মওদুদ আহমদকে। শুক্রবার সন্ধ্যায় গ্রামের বাড়ি উপজেলার মানিকপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার সর্বসাধারণের শ্রদ্ধা জ্ঞাপন, সুপ্রিম কোর্ট এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা শেষে হেলিকপ্টারে তাঁর মরদেহ নেওয়া হয় নোয়াখালির কোম্পানিগঞ্জ। সেখানেও জানাজা হয় কয়েক দফা।

এর আগেও বহুবার কেন্দ্রীয় শহীদ মিনারে এসেছিলেন মওদুদ আহমদ। কখনো রাষ্ট্রীয় পদে থেকে কখনো বিরোধী দলের একজন নেতা হিসেবে, কখনো জাতির কোনো বিখ্যাত সন্তানকে সমাহিত করার আগে শেষ শ্রদ্ধা জানাতে।

এবার এলেন নিথর-নিরবে। এবারও ক্যামেরাগুলো ঘিরে ধরলো, কিন্তু সে মওদুদ আহমদ কফিনে মোড়া।


সিরাজগঞ্জে ঘাতক ট্রাকচাপায় গেল তিন প্রাণ

চট্টগ্রামে হোটেলে বিদেশি নাগরিকের মরদেহ

বিমান পড়া মেলা

দৈনিক ২০০০ ক্ষেপণাস্ত্র ছোড়ার হুমকি পেয়ে ‘ভয়ে ইসরাইল’

নরসিংদীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে গৃহহীনরা পেলেন ঘর


তরুণ এবং মেধাবী আইনজীবী ব্যারিস্টার মওদুদ, রাজনীতি শেখেন বঙ্গবন্ধুকে অনুসরণ করে। জাতীয় পার্টির নেতা হিসেবে উপ প্রধানমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী, হন উপ রাষ্ট্রপতিও।

শহীদ মিনার থেকে সুপ্রিম কোর্টে নেয়া হয় মরদেহ, সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় মওদুদ আহমদ শেষবারের মতো রাজপথে, নয়াপল্টনে তাঁর দলের কার্যালয়ের সামনের রাজপথে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা।

এখান থেকেই হেলিকপ্টারে মওদুদ আহমদের মরদেহ নেওয়া হয় নোয়াখালিতে। ১৯৪০ সালে এই জেলাতেই জন্ম তার।

নোয়াখালির কবিরহাট, বসুরহাট দুই উপজেলা এবং তাঁর গ্রামের বাড়ি কোম্পানিগঞ্জের মানিকপুর গ্রাম- ৩ স্থানে আরো ৩ বার জানাজা শেষে মানিকপুরে পারিবারিক কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত হন মওদুদ আহমদ।

news24bd.tv তৌহিদ