সাবেকদের চ্যাম্পিয়ন ভারত

সাবেকদের চ্যাম্পিয়ন ভারত

অনলাইন ডেস্ক

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে  শ্রীলংকাকে  পরাজিত করে চ্যাম্পিয়ন হলো ভারতীয় লিজেন্ডস ক্রিকেট দল।   রোববার মুম্বাইয়ের ডিআর ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমি মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে  চার উইকেটে ১৮১ রান করে স্বাগতিক ভারত।  

১৮২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে সনথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ৬২ রানের ‍জুটি গড়েন অধিনায়ক তিলকরত্নে দিলশান।   এরপর খেই হারিয়ে ফেলে লংকানরা।

  মাত্র ২৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।  

১৮ বলে ২১ রান করে ফেরেন দিলশান।   মাত্র ২ রানে ফেরেন চামারা সিলভা।   দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া সনথ জয়সুরিয়া ফেরেন ৩৫ বলে ৫টি চার ও এক ছক্কায় ৪৩ রান করে।

  ১৬ বলে ১৩ রানে ফেরেন উপল থারাঙ্গা।  

১২.৫ ওভারে ৯১ রানে ৫ উইকেট পতনের পর ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় শ্রীলংকা।   শেষ দিকে চিন্তক জয়সিং ও কৈশল্যা বীররত্নের ব্যাটে একটা সময়ে জয় দেখেছিল তারা।  

শেষ ১৮ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪৯ রান।   ১৮তম ওভারে ১৯ রান নিয়ে জয়ের স্বপ্ন দেখান তারা। শেষ ১২ বলে প্রয়োজন ছিল ৩০ রান। কিন্তু ১৯তম ওভারে বীররত্নে আউট হলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় শ্রীলংকা। শেষ ওভারে ২৪ রান তাড়া করে ৯ রান তুলতে পারেন জয়সিং ও নুয়ান কুলাশেকারা।  


ঠোর নিয়ন্ত্রণ কৌশলে সরকার, হবে না ছুটি বা লকডাউন

ইতিহাস গড়ার ম্যাচে আলো ছড়ালেন মেসি

১২ দেশ থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা আরোপ করল পাকিস্তান

‘বিয়ের আশ্বাস পেয়ে’ স্বামীকে তালাক, চার বছর ধরে চলে ধর্ষণ


সংক্ষিপ্ত স্কোর:

ভারত লেজেন্ডস: ২০ ওভারে ১৮১/৪ (শেবাগ ১০, টেন্ডুলকার ৩০, বদ্রিনাথ ৭, যুবরাজ ৬০, ইউসুফ ৬২*, ইরফান ৮*; হেরাথ ২-০-১১-১, কুলাসেকারা ৪-০-৪৪-০, দিলশান ২-০-২৫-০, জয়াসুরিয়া ২-০-১৭-১, প্রসাদ ৪-০-৪২-০, মাহারুফ ৪-০-১৬-১, বিরারত্নে ২-০-২৩-১)।

শ্রীলঙ্কা লেজেন্ডস: (লক্ষ্য ১৮২) ২০ ওভারে ১৬৭/৭ (দিলশান ২১, জয়াসুরিয়া ৪৩, সিলভা ২, থারাঙ্গা ১৩, জায়াসিংহে ৪০, বিরারত্নে ৩৮, কুলাসেকারা ১*, মাহারুফ ০; গনি ৪-০-২৪-১, মুনাফ ৪-০-৪৬-১, প্রজ্ঞান ওঝা ২-০-১২-০, বিনয় ২-০-২৯-০, ইউসুফ ৪-০-২৬-২, ইরফান ৪-০-২৯-২)।

ফল: ভারত লেজেন্ডস ১৪ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: ইউসুফ পাঠান।

ম্যান অব দ্য টুর্নামেন্ট: তিলকারত্নে দিলশান

news24bd.tv/আলী