জাপানি হান্নানের বিরুদ্ধে আরো ৭টি মামলা হয়েছে

জাপানি হান্নানের বিরুদ্ধে আরো ৭টি মামলা হয়েছে

Other

হত্যা ও অস্ত্র মামলা ছাড়াও হত্যার হুমকি, চাঁদাবাজিসহ বেশ কয়েকটি অভিযোগে আরো ৭টি মামলা হয়েছে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের বিরুদ্ধে। দক্ষিণখান থানায় এসব মামলা করেছেন ভুক্তভোগীরা। পুলিশ বলছে, হান্নান রিমান্ডে তার অবৈধ অস্ত্রের বিষয়ে বেশ কিছু তথ্য দিয়েছে। যা খতিয়ে দেখা হচ্ছে।

এছাড়া হান্নান কিসের ওপর ভিত্তি করে অস্ত্রের লাইসেন্স পেয়েছিল সে বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।

২৪ মার্চ রাজধানীর দক্ষিণখানের আইনুসবাগে বালু ফেলাকে কেন্দ্র করে ব্যবসায়ী আবদুর রশীদকে গুলি করে হত্যা করে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান। তিনটি গুলির পর তিনি আরও বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। ওই রাতেই নিহতের বড়ভাই হারুন অর রশীদ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন।

পরে হান্নানের বাড়ি জাপানি কটেজ থেকে অস্ত্রসহ হান্নানকে গ্রেফতার করে পুলিশ।  


আগামী ১১ এপ্রিল থেকে ট্রেনের টিকিট বিক্রি ব্ন্ধ

এবার ঈদে কোটি পরিবার পাবে সরকারি সহায়তা

এমপি রিমি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

হিন্দু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা ছাত্র গ্রেপ্তার


ঘটনার পরদিন আদালত হান্নানকে ৪ দিনের রিমান্ডে পাঠায়। রিমান্ডেই হান্নান তার অবৈধ অস্ত্রসহ বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য দিয়েছে বলে জানায়, পুলিশ। তবে হত্যা করার কথা এখনও স্বীকার করেনি সে।

পুলিশ বলছে, হান্নানের ভয়ে এতদিন যারা মুখ খুলতে ভয় পাচ্ছিল তারা এখন অভিযোগ দিচ্ছেন। এরই মধ্যে তার বিরুদ্ধে, হত্যার হুমকি, চাঁদাবাজিসহ নানা অভিযোগে থানায় আরো ৭টি মামলা হয়েছে।

পুলিশ বলছে, নামে-বেনামে মামলা হওয়া হান্নানসহ ২০ জনের মধ্যে এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা গেলেও, বাকিরা এখনও রয়েছেন ধরা ছোঁয়ার বাইরে। তবে অভিযান চলমান রয়েছে। খুব শিগগিরিই বাকিদেরও আইনের আওতায় আনা হবে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

news24bd.tv/আয়শা