দুদকের চেয়ারম্যান পরিচয়ে প্রতারণা, অবশেষে পুলিশের জালে নজরুল-আশরাফি দম্পতি

Other

দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর চেয়ারম্যান পরিচয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে বিজ্ঞাপনের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল এক দম্পতি। চার বছর ধরে প্রতারণার এই কাজ করলেও গোয়েন্দা পুলিশের হাতে এবারই প্রথম ধরা পরে চক্রটি।  

নজরুল ইসলাম ও আশরাফি সিদ্দিকা দম্পতি জানায়, চলতি বছরেই ৮টি প্রতিষ্ঠানের কাছ থেকে বিজ্ঞাপনের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে তারা।

এম রজমান আপন।

ফারদিন একসেসরিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করছেন তিনি। চলতি মাসে তাদের অফিসের নম্বরে কল করে দুদক বার্তা নামে বার্ষিক ম্যাগাজিনে বিজ্ঞাপন দেয়ার কথা জানায় নজরুল দম্পতি। এরপর ব্যাংক অ্যাকাউন্ট ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দুই ধাপে হাতিয়ে নেয় ৪০ হাজার টাকা।

নজরুল জানায়, তার নিজেরই একটি অ্যাড ফার্ম ছিল।

সেই ফার্মের হয়ে কাজ করতে গিয়ে নাভানাসহ বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠানের কাছে অপমানিত হয় সে। তার প্রতিশোধ নিতেই ২০১৭ সালে পত্রিকা থেকে দুদকের উপ-পরিচালক জাহাঙ্গির আলমের নাম ব্যবহার শুরু করেন। দুদকের লোগো ও নাম ব্যবহার করে খোলেন ইমেইল আইডিও। এরপরই শুরু হয় প্রতারণার নতুন অধ্যায়।  

পুলিশ বলছে, ১০ থেকে ৪০ হাজার টাকা বিজ্ঞাপন মারফত চাওয়ায় তা নিয়ে গাঁ করতোনা অধিকাংশ প্রতিষ্ঠান। আর এই সুযোগকে কাজে লাগিয়ে একের পর এক প্রতারণার ফাঁদ পেতে গেছে এই চক্র।


৬ ঘণ্টা আগে আসতে বলে শেষ মুহূর্তে ফ্লাইট বাতিলের নোটিশ

সহিংসতার দায় কোনোভাবেই হেফাজতের উপর বর্তায় না: মাওলানা মামুনুল হক

নিজ বাসা থেকে অধ্যাপক তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার

চট্টগ্রামে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, নিহত ৪


এর আগেও প্রতারণা করতে গিয়ে দুবার দুদকের কাছেই ধরা পড়েছে নজরুল। তবে ধরা ছোঁয়ার বাইরে ছিল তার স্ত্রী সিদ্দিকা। এবার ভুয়া তথ্য ব্যবহার করে ব্যাংক অ্যাকাউন্ট খোলায় ধরা পড়ে দুদকের নামে প্রতারণা করে আসা এই দম্পতি।

news24bd.tv নাজিম