নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন
নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন

নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন

অনলাইন ডেস্ক

সম্প্রতি টালিউড অঙ্গনে অন্যতম আলোচিত ঘটনা অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহানের ঘরে আসা নতুন অতিথি, তার সদ্যোজাত পুত্র। তবে এ পর্যন্ত থাকলেই হয়তো ভালো হতো। কিন্তু সন্তানের জন্মের চেয়ে মানুষের আসল কৌতূহল তার বাবার নাম নিয়ে!

অনেক জল্পনা-কল্পনার অবসার ঘটিয়ে অবশেষে গত বুধবার রাতে নুসরাতের সন্তান ঈশানের বাবার পরিচয় প্রকাশ্যে এসেছে। কলকাতা পৌরসভার সাইটে ঈশানের বার্থ সার্টিফিকেটে বাবার নাম, মায়ের নাম নথিভুক্ত হয়েছে।

 

news24bd.tv

নিজের মুখে স্বীকার না করলেও পৌরসভার সাইটের মাধ্যমে সবই প্রকাশ্যে আনলেন নুসরাত। বাবার নামের পাশে লেখা দেবাশীষ দাশগুপ্ত ওরফে যশ। তবে অনেকেই ভেবেছিলেন বাবার পরিচয় ছাড়াই নিজেকে 'সিঙ্গেল মাদার' পরিচয়টাই সবার সামনে তুলে ধরবেন নুসরাত। এটা না হওয়ায় হতাশ অনেকেই। যার মধ্যে অন্যতম নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন।  

এক ফেসবুক পোস্টে এ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেন তিনি। নুসরাতকে এভাবে দেখবেন, এ কথা হয়ত ভাবেননি তিনি। তাই তাকে পুরুষতন্ত্রের ছক ভাঙা নারীদের দলে ফেলতে চাইলেন না আর।

তসলিমা লিখেছেন, ‘প্রচুর লেখালেখি, প্রচুর স্বাগত জানানো, শুভেচ্ছা জানানো, স্যালুট জানানো— এসব বরং এক্সট্রাঅরডিনারি সাহসী এবং পুরুষতন্ত্রের ছক ভাঙা মেয়েদের জন্য তোলা থাকুক। ট্র্যাডিশনাল মেয়েদের পেছনে সময় নষ্ট করা, তাদের বাহবা দেওয়া আপাতত স্থগিত থাকুক। ’

আরও পড়ুন:

নীলফামারীতে নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ৩

দেড় কোটি ছাড়িয়ে ফলোয়ার, ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব

নাটোরে অজ্ঞাত এক বৃদ্ধার মরদেহ উদ্ধার

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা


লেখিকা আরও বলেন, ‘কলকাতার অভিনেত্রী নুসরাত যতটা না বিপ্লবী তার চেয়ে বেশি ভেবে নিয়েছিলাম। ভেবেছিলাম নুসরাত তার সন্তানকে শুধু নিজের সন্তান হিসেবে পরিচয় দেবে। কার স্পার্ম সে নিয়েছে গর্ভবতী হওয়ার জন্য, সেটা মোটেও উল্লেখযোগ্য ব্যাপার হবে না। কিন্তু না, নুসরাত আসলে অন্য যেকোনো রমণীর মতোই রমণী। যেকোনো ট্র্যাডিশনাল মেয়ের চেয়ে নুসরাতের তফাৎটা কোথায়?’

news24bd.tv/ নকিব