দোনেস্কে রকেট হামলা, নিহত ৬

সংগৃহীত ছবি

দোনেস্কে রকেট হামলা, নিহত ৬

অনলাইন ডেস্ক

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে শুরু হয় এই অভিযান। রাশিয়ার ছোঁড়া বোমা আর রকেটে কেঁপে উঠছে ইউক্রেনের বিভিন্ন শহর। এরইমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

ইউক্রেনে প্রতিদিনই বাড়ছে নিহতের সংখ্যা। চলমান যুদ্ধে রাশিয়ার রকেট হামলায় ইউক্রেনের দোনেস্ক এলাকায় একটি পাঁচতলা ভবন ধসে পড়েছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছে। আশঙ্কা করা হচ্ছে ধ্বংসস্তুপে আরও ৩০ জন আটকা পড়ে আছেন।
খবর রয়টার্সের।

গতকাল শনিবার সন্ধ্যায় চাসিভ ইয়ার শহরের একটি ভবনে ওই হামলা চালানো হয় বলে জানিয়েছেন দোনেস্কের গভর্নর পাভলো কিরিলেঙ্কো।

তিনি জানান, এখন পর্যন্ত ওই হামলায় ছয়জনের মৃত্যু বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন আরও পাঁচ জন। তার ধারণা এখনও অন্তত ৩৪ জন ধ্বংসস্তুপে আটকা পড়ে আছেন।

এদিকে, শুধুমাত্র আধুনিক এবং শক্তিশালী অস্ত্র দিয়েই রাশিয়াকে দমানো সম্ভব বলে মন্তব্য করেছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার রাতে এক ভিডিও বার্তায় এ কথা জানান তিনি।

এছাড়াও ইউক্রেনকে ৪০ কোটি ডলার মূল্যের একটি নতুন অস্ত্র প্যাকেজ এবং চারটি অতিরিক্ত উচ্চ গতিশীলতা সম্পন্ন আর্টিলারি রকেট সিস্টেম প্রদান করতে সম্মত হওয়ায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছেন জেলেনস্কি। এরইমধ্যে ভারত, জার্মানি, চেক রিপাবলিক, নরওয়ে ও হাঙ্গেরিতে নিযুক্ত ইউক্রেনীয় রাষ্ট্রদূতকে বরখাস্ত করেছেন তিনি। তবে কি কারণে এ পদক্ষেপ নেয়া হয়েছে তা জানা যায়নি।

news24bd.tv/রিমু