বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ে সেই টাইব্রেকার (ভিডিও)

সংগৃহীত ছবি

বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ে সেই টাইব্রেকার (ভিডিও)

অনলাইন ডেস্ক

ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ক্যারিশম্যাটিক একটি গোল করেও ব্রাজিলকে সেমিফাইনালে নিতে পারলেন না নেইমার। ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে ১ (৪)-১ (২) গোলে হারে ব্রাজিল। হারের পর কান্নায় ভেঙে পড়েন নেইমার।

পুরো দলই কাঁদতে থাকে। অন্যদিকে টানটান উত্তেজনার ম্যাচে শেষ হাসি হাসে ক্রোয়েশিয়া।

শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামে দুই দল। ম্যাচের শুরু থেকেই গোলের লক্ষ্যে খেলতে থেকে দু'দল।

তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ।  

বিরতি থেকে ফিরে একাধিক আক্রমণ করে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে ব্যর্থ হয় তারা। অন্যদিকে ক্রোয়েশিয়াও গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য থেকে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। অতিরিক্ত সময়ের প্রথম অংশ শেষ হওয়ার আগ মুহুর্তে দুর্দান্ত এক গোল করেন নেইমার। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে এসে গোল দিয়ে খেলায় সমতা ফেরায় ক্রোয়েশিয়া। এরপর ম্যাচের ভাগ্য নির্ধারণ করার জন্য টাইব্রেকারের শরণাপন্ন হতে হয়। সেখানেই জিতে শেষ আটে নিজেদের নাম লেখায় ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার হয়ে প্রথম শটটি নিতে আসেন নিকোলা ভ্লাসিচ। গোল করে দলকে এগিয়ে নেন তিনি। অন্যদিকে ব্রাজিলকে সমতায় আনতে প্রথম শট নিতে আসেন রুদ্রিগো। কিন্তু তার নেওয়া প্রথম শটটি ঠেকিয়ে দেন ডমিনিক লিভাকোভিচ। ম্যাচ জিততে একটি গোল ঠেকাতে হতো আলিসন বেকারকে। পারেননি তিনি। উল্টো দলকে সমতায় ফেরাতে এসে গোল বঞ্চিত থাকেন মারকুইনহোস। তার নেওয়া শটটি ফিরে আসে গোল পোস্টে বাধা পেয়ে। আর তাতেই বিদায় নিশ্চিত হয় ব্রাজিলের। ৪-২ গোলে বিদায় নিশ্চিত হয় ব্রাজিলের। বিপরীতে সেমিতে পা রাখে ক্রোয়েশিয়া। ব্রাজিলের টাইব্রেকারে হারেরে ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

(ভিডিওটি টি-স্পোর্টসের সৌজন্যে)।

news24bd.tv/রিমু