‘এমবাপ্পেকে কোলে’ নিয়ে বিশ্বকাপ উদযাপন মার্টিনেজের

সংগৃহীত ছবি

‘এমবাপ্পেকে কোলে’ নিয়ে বিশ্বকাপ উদযাপন মার্টিনেজের

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার স্বপ্নের সমাধি প্রায় একাই খুড়ে ফেলেছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে হ্যাটট্রিক করে দলকে রেখেছিলেন জয়ের পথে। তবে শেষ পর্যন্ত আর্জেন্টাইন বাজপাখি খ্যাত গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের কল্যাণে স্বস্তির নিঃশ্বাস ফেলে আর্জেন্টিনা। টাইব্রেকে ৪-২ গোলে জয় তুলে তৃতীয়বারের মতো শিরোপা উঁচিয়ে ধরে ৩৬ বছরের আক্ষেপ ঘুচায় আর্জেন্টিনা।

উল্লাসটাও তাই বাধন হারা। দেশে ফিরে ট্রফি নিয়ে রাজধানী চষে বেড়িয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। যেখানে মার্টিনেজের কোলে এমবাপ্পেকে দেখা গেছে।

ফাইনালে মার্টিনেজকে বেশ ভুগতে হয়েছে এমবাপ্পের কাছে।

এমবাপ্পের নেওয়া একটি শটও রুখতে পারেননি বাজপাখি। ফরাসিদের সবাইকে ঠেকিয়ে দিলেও বারবার হারতে হয়েছে পিএসজি তরুণের কাছে। নিতে পারেননি মার্টিনেজ। দেশে ফিরে উল্লাসে মেতে তাই এমবাপ্পেকে নিয়ে উদযাপনে মেতেছিলেন তিনি। মূলত এমবাপ্পেকে কটাক্ষ করতেই এমন উদযাপন করেন মার্টিনেজ।

উদযাপনের সময় মার্টিনেজকে দেখা গেছে একটি শিশু পুতুল কোলে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। সেই পুতুলের মুখে এমবাপ্পের একটি ছবি বসানো ছিল। মূলত এমবাপ্পেকে ছোট করতেই এমনটি করেন মার্টিনেজ। তবে এমবাপ্পের উপর মার্টিনেজের এমন রাগের কারণ অবশ্য ফাইনালে তার কাছে গোল হজম করায় নয়।  

ঘটনা বিশ্বকাপ শুরুর আগের। এক সাক্ষাৎকারে লাতিন ফুটবলকে নিয়ে কটাক্ষ করেছিলেন ২৪ বছর বয়সী এই ফরাসি। তখন এমবাপ্পে বলেছিলেন, ‘যখন আমরা বিশ্বকাপে পৌঁছাই তখন আমরা সেখানে প্রস্তুত হয়েই যায়। অন্যদিকে লাতিন আমেরিকার ব্রাজিল এবং আর্জেন্টিনা এই স্তরে নেই। সেখানকার ফুটবল ইউরোপের মতো উন্নত নয়। তাই আগামী বিশ্বকাপগুলোতেও সবসময় ইউরোপিয়ানরাই জয়ী হবে। ’

এমবাপ্পের এমন কথা সবাই ভুলে গেলেও মনে রেখেছিলেন মার্টিনেজ। জবাবটা তুলে রেখেছিলেন তিনি। সময় বুজে তাই এমবাপ্পেকে নিয়ে ছেলে খেলায় মাতলেন বাজপাখি। এমবাপ্পের ব্যাপারে মার্টিনেজ বলেন, ‘সে কখনো দক্ষিণ আমেরিকায় খেলেনি। যখন আপনার এই অভিজ্ঞতা নেই, তখন এটি সম্পর্কে কথা না বলাই ভাল হতে পারে। কিন্তু এটা কোনো ব্যাপার না। আমরা একটি দুর্দান্ত দল, এবং সেই হিসাবেই এই স্বীকৃতি। ’

news24bd.tv/আমিরুল